×

সারাদেশ

প্রতিবন্ধী তিন ভাই পেল হুইল চেয়ার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২০, ১০:৫২ পিএম

প্রতিবন্ধী তিন ভাই পেল হুইল চেয়ার

ছবি: প্রতিনিধি

মুজিব বর্ষের উপহার হিসেবে একই পরিবারের তিন ভাইকে হুইল চেয়ার প্রদান করা হয়েছে। কুড়িগ্রাম জেলার রাজারহাট উপজেলার প্রত্যন্ত গ্রামাঞ্চল মহাদেব মোক্তার পাড়া গ্রামের রিক্সা চালক শহিদুল ইসলামের ৩ পুত্র প্রতিবন্ধী। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ওই প্রতিবন্ধী পরিবারের অসহায়ত্বের কথা প্রচার হলে ঢাকাস্থ জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালকের দৃষ্টিগোচর হয়। তিনি স্থানীয় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রকে দ্রুত ব্যবস্থা নেয়ার নির্দেশ প্রদান করেন।

এরই প্রেক্ষিতে রবিববার (২০ সেপ্টেম্বর) বিকেলে কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন কেন্দ্র রিক্সাচালক শহিদুলের ৩ প্রতিবন্ধী পুত্র মুরশিদুল ইসলাম (১৫), মামুন ইসলাম (১১) ও মাহিন বাবু (২) কে আনুষ্ঠানিকভাবে হুইল চেয়ার প্রদান করেন।

এস ময় উপস্থিত ছিলেন, কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা ডা. মো. আরিফুর ইসলাম, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. হাবিবুর রহমান ও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা সমাজকর্মী ইউনুস আলী প্রমুখ।

ওই তিন প্রতিবন্ধীর বাবা জানান, আমি রিকশা চালিয়ে আমার পরিবারকে ভরণ পোষণ করি। হুইলচেয়ার কেনার মতো টাকা আমার নেই। অনেকে হুইল চেয়ার দেয়ার কথা বলে দেয়নি। আজ আমার তিন ছেলের জন্য হুইলচেয়ার পেলাম। আনন্দে আমার বুক ভরে গেছে, আমি খুব খুশি।

কুড়িগ্রাম প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের কর্মকর্তা মো. আরিফুর ইসলাম জানান, প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন চিকিৎসাসহ প্রতিবন্ধী ব্যক্তিদের বিভিন্ন সহায়তা করে আসছে। মুজিব বর্ষ উপলক্ষে জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের মহাপরিচালকের নির্দেশে এই তিন প্রতিবন্ধীকে হুইল চেয়ার দেয়া হলো। ভবিষ্যতেও এরকম কার্যক্রম অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App