সালাউদ্দিনের স্বপ্ন ৩৭ ধাপ এগোনো

আগের সংবাদ

শিগগিরই খুলবে সিনেমা হল

পরের সংবাদ

টাইগারদের স্কিল অনুশীলন শুরু

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২০ , ১০:১০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ২০, ২০২০ , ১০:১০ অপরাহ্ণ

শ্রীলঙ্কা সফরে গিয়ে তিন ম্যাচ সিরিজের টেস্ট খেলার কথা রয়েছে মুমিনুল হকদের। কিন্তু কোয়ারেন্টাইন ইস্যু নিয়ে অনেক জল ঘোলা হচ্ছে। তবে যাই হোক আসন্ন লঙ্কা সফরকে কেন্দ্র করে সবকিছুই নিজেদের পরিকল্পনা মাফিক করে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই লঙ্কা সিরিজ সামনে রেখে আজ পুরো দস্তুর স্কিল অনুশীলনে নেমে পড়েছে টাইগাররা। এই অনুশীলন চলবে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত। তবে আজ ২৭ জনের মধ্যে প্রথম দিন দলীয় অনুশীলনে যোগ দিয়েছেন ১৬ ক্রিকেটার। বাকি ১১ জনকে রাখা হয়েছে আইসোলেশনে। ২২ সেপ্টেম্বর তৃতীয় দফার করোনা পরীক্ষা শেষে তাদের দলের সঙ্গে অন্তভুক্ত করা হবে। প্রথম দিনের অনুশীলনে যোগ দেয়া ১৬ ক্রিকেটার হলেন- তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, সাদমান ইসলাম অনিক, মুশফিকুর রহিম, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন, রুবেল হোসেন ও ইয়াসির আলী চৌধুরী রাব্বি।

এছাড়া আইসোলশনে থাকা ১১ ক্রিকেটার হলেন- এবাদত হোসেন, নাঈম হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, সাইফ হাসান, হাসান মাহমুদ, সৈয়দ খালেদ আহমেদ, আবু জায়েদ রাহি, শফিউল ইসলাম ও মোহাম্মদ সাইফউদ্দিন। আজ তামিম-মুশফিকরা যখন মিরপুরে স্কিল অনুশীলনে ঘাম ঝরিয়েছে তখন অন্যদিকে জাতীয় ক্রিকেট একাডেমির মাঠে আইসোলশনে থাকা ১১ জনের মধ্যে পাঁচ ক্রিকেটার- এবাদত হোসেন, নাঈম হাসান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন সৈকত ও নাজমুল হোসেন শান্ত ফিটনেস অনুশীলন করেছেন।

আইসোলেশনে থাকা ক্রিকেটারদের বিষয় বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম বলেন, একজন বা দুইজন ক্রিকেটারের মাঝে করোনা উপসর্গ দেখা দেয়ায় তাদের সংস্পর্শে আসা বাকিদেরও সতর্কতা হিসেবে অনুশীলনের বাইরে রাখা হয়েছে। এমনকি তোলা হয়নি টিম হোটেলেও। সবাই জাতীয় ক্রিকেট একাডেমিতে অবস্থান করছেন। ১১ জন সম্পূর্ণ আলাদা থেকে তাদের অনুশীলন করবেন। তৃতীয় দফার করোনা পরীক্ষার ফলাফল হাতে পাওয়ার আগ পর্যন্ত ১৬ জনের সঙ্গে তারা যুক্ত হতে পারবেন না।

আবাসিক ক্যাম্পের পুরো সময় ক্রিকেটার, কোচিং স্টাফ ও সাপোর্ট স্টাফের সদস্যরা থাকবেন বিসিবির প্রস্তুতকৃত জৈব সুরক্ষা বলয়ের মধ্যে। টিম হোটেল ও অনুশীলন ভেন্যু মিরপুর জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এই সুরক্ষা বলয় তৈরি করা হয়েছে। তাই গত আজ বেশ ফুরফুরে মেজাজে অনুশীলন করেছে টাইগাররা। হোম অব ক্রিকেটে এসেই কোচিং স্টাফদের সঙ্গে ছোট ছোট পাসে ফুটবল খেলে প্রথমে গা গরম করেছেন তামিম-মুশফিকরা। এরপর নেমেছেন ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং অনুশীলনে। ইংলিশ ট্রেনার নিক লির নির্দেশনায় মিরপুরে রানিং করছেন তারা। এরপর ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে ক্যাচ অনুশীলন করছেন মুশফিকুর রহিম ও মুমিনুল হক। ঠিক অপর পাশেই সেন্টার উইকেটের নেটে ইয়াসির আলি চৌধুরী রাব্বি ও লিটন দাস নেটে ব্যাটিং অনুশীলন করছেন। লিটন দাসের বিপক্ষে বল করছিলেন দুই স্পিনার মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলাম। এ সময় নেটের পেছনে দাঁড়িয়ে তা দেখেছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। অন্যদিকে রাব্বিকে বোলিং করছিলেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সৌম্য সরকার ও আল আমিন হোসেন। তাদের বোলিং পর্যবেক্ষণ করেন পেস বোলিং কোচ ওটিস গিবসন। মজার বিষয় হলো, তাসকিন ও মোস্তাফিজের পেস তোপের সামনে বেশ অসহায় দেখিয়েছে তরুণ ইয়াসির আলি রাব্বিকে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়