×

রাজধানী

সাংবাদিক ইমনকে স্বাচিপ নেতার হুমকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪৯ পিএম

সাংবাদিক ইমনকে স্বাচিপ নেতার হুমকি

ফাইল ছবি।

দেশ রুপান্তরের অপরাধ বিষয়ক প্রতিবেদক ইমন রহমানকে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) শিশু হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ডা. জহিরুল ইসলাম লিটনের বিরুদ্ধে। শনিবার (১৯ সেপ্টেম্বর) ঢাকা শিশু হাসপাতালে নার্স নিয়োগ পরীক্ষায় এক পরীক্ষার্থীকে প্রশ্নের উত্তর বলে দেয়ার অভিযোগের বিষয়ে বক্তব্য নিতে গেলে এ ঘটনা ঘটে। ফাঁস হওয়া ভিডিও ও হুমকির ফোন রেকর্ড ভুক্তভোগী সাংবাদিকের কাছে রয়েছে।

জানা গেছে, শনিবার সকাল ১০ টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত শিশু হাসপাতালের নার্স নিয়োগের এমসিকিউ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এসময় পরীক্ষার হল করিডোর ২ তে এক পরীক্ষার্থীকে অনেক্ষণ ধরে প্রশ্ন বলে দিচ্ছিলেন ডা. লিটন এমন একটি ভিডিও ফাঁস হয়।

সাংবাদিক ইমন রহমান ভোরের কাগজকে বলেন, ভিডিওর বিষয়ে বক্তব্য নিতে ফোন করলে ডা. জহিরুল ইসলাম লিটন হুমকি দিয়ে বলেন, আপনাকে ফোন করবে। এখনই এনএসআই ডিজিএফআই থেকে ফোন করবে। যেখানে আছেন সেই থানার ওসি ফোন করবে। আপনি ফালতু বিষয়ে ফোন করার সাহস পান কিভাবে। এই প্রথম কেউ আমাকে ফোন করার সাহস দেখালো। আমি প্রশ্নের উত্তর বলেছি এর কোনো প্রমাণ আছে? এরপর তার ফোনটি নিয়ে অন্য একজন চিকিৎসক পরিচয় না দিয়ে সংবাদ না করার জন্য বলেন।

তিনি বলেন, এটা (অভিযোগ) সত্য না। আপনি যাকে ফোন দিয়েছেন সে সাচিপ নেতা। পরিচালককে বললেই এমনিতেই একটা দুইটা নিয়োগ দেবে তাকে। তার বিরুদ্ধে নিউজ করলে আপনারও সমস্যা হবে যে মিথ্যা তথ্য দিয়েছে তারও সমস্যা হবে। ওই পরীক্ষার হলের ডিউটিতে থাকা ডা. রেজওয়ানা রিমাও নিশ্চিত করেন জহিরুল ইসলাম লিটন করিডর ২ তে কোনো দায়িত্বে ছিলেন না। সেখানে তারা চারজন দায়িত্বে ছেলেন। ঘটনার সময় একটু ব্যস্ত ছিলেন বলে বিষয়টি লক্ষ্য করতে পারেন নি তিনি। এ বিষয়ে শনিবার রাতে একাধিকবার ডা. জহিরুল ইসলাম লিটনের মোবাইল নাম্বারে ফোন দিয়ে যোগাযোগের চেষ্টা করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App