×

খেলা

সবার আগে সেমিতে হালেপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৫ পিএম

সবার আগে সেমিতে হালেপ

কাজাখস্তানের ইউলিয়া পুতিনসেভাকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেন সিমোনা হালেপ।

২০২০ সালের ইতালিয়ান ওপেনে সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছেন রোমানিয়ান টেনিস সুন্দরী সিমোনা হালেপ। সেমিতে পৌঁছতে তার সময় লেগেছে মাত্র ৪৫ মিনিট। কারণ তার প্রতিপক্ষ কাজাখস্তানের ইউলিয়া পুতিনসেভা দ্বিতীয় রাউন্ডের খেলার সময় পিঠের ইনজুরির কারণে খেলা থেকে ওয়াকওভার নিয়ে নেন। এর আগে প্রথম সেটে তিনি সিমোনা হালেপের কাছে ৬-২ সেটে হেরে যান। দ্বিতীয় রাউন্ডেও সিমেনার কাছে পিছিয়েছিলেন পুতিনসেভা। তিনি যখন খেলা থেকে ওয়াক ওভার নেন তখন সিমোনা এগিয়ে ছিলেন ২-০ সেটে।

এই মাসেই আমেরিকার মাটিতে অনুষ্ঠিত হওয়া ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালেও খেলেছিলেন পুতিনসেভা। ফলে ইতালিয়ান ওপেনে আরো এগিয়ে যাওয়ার প্রত্যাশা নিয়ে ইতালিতে এসেছিলেন তিনি। কিন্তু ইনজুরির কারণে তাকে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হলো। বর্তমানে মেয়েদের টেনিসের র‌্যাঙ্কিংয়ে ৩০ নম্বরে রয়েছেন তিনি।

এদিকে বর্তমানে মেয়েদের টেনিসের র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয়স্থানে রয়েছেন হালেপ। ফলে প্রথম থেকেই ইতালিয়ান ওপেনের অন্যতম শিরোপার দাবিদার হিসেবে রয়েছেন তিনি। আর তাই তিনি সেমিফাইনালে উঠবেন তা অনেকটাই নিশ্চিত ছিল। তবে তিনি যে এত সহজে সেমিতে জায়গা করে নেবেন তা হয়তো কেউ ভাবেনি। এ নিয়ে ইতালিয়ান ওপেনে সব মিলিয়ে ৫ বারের মতো ইতালিয়ান ওপেনের সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছেন তিনি।

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ভয়ে ইউএস ওপেনে অংশ নেননি সিমোনা হালেপ। ফলে এবারের ইউএস ওপেনে তাকে লড়াই করতে দেখা যায়নি। কিন্তু ইতালিয়ান ওপেনে তিনি ঠিকই অংশ নেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App