×

আন্তর্জাতিক

নিউইয়র্কে বন্দুক হামলায় নিহত ২, আহত ১৪

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৫:৫২ পিএম

নিউইয়র্কে বন্দুক হামলায় নিহত ২, আহত ১৪

রচেস্টার পুলিশ।

নিউইয়র্কের রচেস্টার শহরে একটি পার্টিতে গুলি চালানোর ঘটনায় দু'জন নিহত হয়েছেন। ওই হামলায় কমপক্ষে ১৪ জন আহত হয়েছে। রচেস্টার পুলিশ ডিপার্টমেন্টের খবরে এ তথ্য জানানো হয়েছে। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে পেনসিলভেনিয়া অ্যাভিনিউয়ে কয়েক ডজন রাউন্ড গুলি চালানো হয়।

শনিবার (১৯ সেপ্টেম্বর) সকালে সংবাদ সম্মেলনে রোচেস্টার অন্তর্বর্তী পুলিশ প্রধান মার্ক সিমন্স বলেছেন, এটি "সত্যই মহাকাব্যের অনুপাতের ট্র্যাজেডি"। হামলার ঘটনায় ১৬ জন হতাহত হয়েছেন বলে শুনেছি।

নিহতদের মধ্যে একজন হলে নারী এবং অপরজন হলেন পুরুষ। তাদের বয়স ১৮ থেকে ২২ বয়সের মধ্যে। বেঁচে থাকা ১৪ জনকে স্থানীয় দুটি হাসপাতালে নেওয়া হয়েছে। পুলিশ নিহতদের নাম প্রকাশ করেনি এবং কোনো সন্দেহভাজনকে সনাক্ত করতে পারেনি।

সিমন্স বলেছেন, গুলি কীভাবে শুরু হয়েছিল সে সম্পর্কে আরো তথ্য পেতে এবং সন্দেহভাজনদের সম্পর্কে আরো জানার জন্য সাক্ষিদের সাক্ষাত্কার নেয়া হচ্ছে।

সিমন্স আরো বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ১০০ জন লোককে ওই স্থান থেকে দৌঁড়াতে দেখেছেন।

"এই সহিংসতার মর্মান্তিক কাজটি বহু মানুষের জীবন ও পরিবারকে প্রভাবিত করেছে," রোচেস্টারের মেয়র লাভলি ওয়ারেন শনিবার হোয়াইটকে দেয়া এক বিবৃতিতে বলেছিলেন।

তিনি বলেন, আমি সবাইকে শান্ত থাকার এবং গভীর সংযমের জন্য অনুরোধ করছি যেহেতু আরপিডি এখানে কী ঘটেছে তদন্ত করে এবং দায়ীদের সন্ধান করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App