×

সারাদেশ

ধর্ষণ মামলায় ৯ বছরের শিশু গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৭ পিএম

ধর্ষণ মামলায় ৯ বছরের শিশু গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন
ধর্ষণ মামলায় ৯ বছরের শিশু গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন
ধর্ষণ মামলায় ৯ বছরের শিশু গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন

গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের দুর্গাপুর গ্রামে পাঁচ বছরের শিশুকে কথিত ধর্ষণের মামলায় খোরশেদ আলম নামে ৯ বছরের এক শিশুকে গ্রেপ্তারের প্রতিবাদ ও শিশুটিকে নিঃশর্ত মুক্তির দাবিতে এলাকায় মানববন্ধন অনুষ্টিত হয়েছে। গাইবান্ধার সচেতন মহলের ব্যানারে শনিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে গাইবান্ধা শহরের ১নং ট্রফিক মোড়ে মানববন্ধন অনুষ্টিত হয়।

মানববন্ধনে অভিযুক্ত শিশুর বাবা খাদেমুল ইসলাম বলেন, পারিবারিকভাবে আমাদের হেনস্তা করতে পরিকল্পিত ভাবে মামলাটি করা হয়েছে। আমার শিশু ছেলেকে নিজ বাড়ির উঠান থেকে তুলে নিয়ে যায় সাঘাটা থানা পুলিশ। কয়েক ঘন্টা থানায় আটকে রেখে ধর্ষণ মামলার কোর্টে চালন করে। আমার ছেলে একটি শিশু মেয়েকে জোর করে ধর্ষণ করার উপযুক্ত বয়সে এখনও পৌঁছায়নি। আমার ছেলের মুক্তির দাবি জানাই এবং আমি ঘটনার সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করছি।

বৃহস্পতিবার(১৭ সেপ্টেম্বর) বিকেলে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়া ইউনিয়নের দুর্গাপুর কাচারীবাজার এলাকার নুরুল ইসলাম ওরফে চান মিয়া সাঘাটা থানায় একই গ্রামের খাদেমুল ইসলামের ছেলে ৯ বছর তিন মাস (জন্ম ৫ জুন ২০১১) বয়সের খোরশেদ আলমের বিরুদ্ধে তার পাঁচ বছরের শিশু কন্যাকে ধর্ষণের অভিযোগে থানায় মামলা দায়ের করে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ১২ সেপ্টেম্বর নুরুল ইসলামের পাঁচ বছর বয়সের শিশু কন্যাকে খোরশেদ আলম খেলার কথা বলে ডেকে নিয়ে যাওয়ার সময় একই গ্রামের শুভ (৭) ও নিহাত (৭) এর সাথে দেখা হয়। তারা সবাই মিলে কাচারি ঘরের দিকে যায়। এ সময় বৃষ্টি আসলে শুভ ও নিহাত কাচারী ঘরে ঢুকে পড়ে। অপরদিকে খোরশেদ আলম পাঁচ বছরের শিশু কন্যাকে নিয়ে কাচারি ঘরের পাশে গাটু শেকের নির্মানাধীন বাড়ির সিড়ির নিচে নিয়ে গিয়ে জোর পূর্বক ধর্ষণ করে। এতে তার চিৎকারের পাঁচ বছরের শিশু কন্যার মা ও একই গ্রামের শুভ (৭) ও নিহাত (৭) ঘটনাস্থলে পৌছিলে কথিত ধর্ষক ৯ বছর তিনমাস বয়সের খোরশেদ আলম পালিয়ে যায়। কথিত ধর্ষণের শিকার পাঁচ বছরের কন্যা শিশুটিকে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও গাইবান্ধা জেলা হাসপাতালে ভর্তি বা ডাক্তারি পরীক্ষা না করিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার কথা উল্লেখ করা হয়।

[caption id="attachment_242963" align="aligncenter" width="598"] পাঁচ বছরের শিশুকে কথিত ধর্ষণের মামলায় গ্রেপ্তার খোরশেদ আলম[/caption]

নুরুল ইসলাম ওরফে চান মিয়ার লিখিত অভিযোগ পাওয়া মাত্র কোন প্রকার তদন্ত ছাড়াই কথিত ধর্ষক ৯ বছরের শিশু খোরশেদ আলমকে বাড়ি থেকে গ্রেপ্তার করে সাঘাটা থানা পুলিশ। অভিযুক্ত শিশুটি স্থানীয় আলোক বর্তিকা স্কুলের তৃতীয় শ্রেণির ছাত্র। গ্রেপ্তারের পরে ১৭ সেপ্টেম্বর সন্ধ্যায় শিশুটিকে গাইবান্ধা আমলি আদালতে পাঠানো হলে আদালতের বিচারক কাজী ফখরুল ইসলাম শিশুটিকে গাইবান্ধা জেলা কারাগারের মাধ্যমে যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App