ধর্ষণ মামলায় ৯ বছরের শিশু গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন

আগের সংবাদ

ইবিতে ক্যাম্পাসিয়ান উদ্যোক্তা সংগঠনের যাত্রা শুরু

পরের সংবাদ

সংগঠন গতিশীল করেই

শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা হবে

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৯, ২০২০ , ৯:০০ অপরাহ্ণ

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও সাংসদ শিরিন আহমেদ বলেছেন, সৈনিক লীগের সম্মেলনে ত্যাগীদের মূল্যয়ণ করে সংগঠনকে সুসংগঠিত ও শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করা হবে।

শনিবার (১৯ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বঙ্গবন্ধু সৈনিক লীগের ১ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় এসব কথা বলেন তিনি। সভায় আরো বক্তব্য রাখেন, সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব হারুন-উর রশীদ, সদস্য তামজীদ বিন রহমান তূর্য প্রমূখ।

শিরিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু হত্যাকারী পলাতক খুনিদের দেশে ফেরাতে সরকার তৎপরতা চালাচ্ছে। এদের বিচার হলে বাংলাদেশ কলঙ্ক মুক্ত হবে।

বীর মুক্তিযোদ্ধা বজলুর রহমানকে স্মরণ করে তার স্ত্রী শিরিন আহমেদ বলেন, মরহুম বজলুর রহমান তিনবার মৃত্যুর হাত থেকে ফিরে এসেছেন। বঙ্গবন্ধুর আদর্শের আলোকে উদ্ভাসিত রাজনৈতিক দক্ষতায় বঙ্গবন্ধু সৈনিক লীগ বহু ক্রান্তিকাল পার করে এসেছে। ভেঙ্গে পড়া, হারিয়ে যাওয়া কিংবা সময়ের কাছে পরাজিত হবার সংগঠন বঙ্গবন্ধু সৈনিক লীগ নয়।

শিরিন বলেন, আমরা খুব শীঘ্রই সম্মেলন করব। স্বাস্থ্যবিধি অনুসরণ করে এই সংগঠনকে আরো সুসংগঠিত করে কার্যক্রম চালিয়ে যাব। এছাড়া সংগঠনের জেলা নেতাকর্মীদের নিয়ে বিভাগীয় মতবিনিময় সভাও আমরা করব। নবীন-প্রবীণের সমন্বয়ে বিষয়ভিত্তিক উপ-কমিটি করা হবে। ইতোমধ্যে দপ্তর উপ-কমিটি করা হয়েছে। এছাড়া সম্মেলনে ১৩টি প্রস্তুত কমিটি করা হবে। কমিটিতে ত্যাগীরাই জায়গা পাবে।

সম্মেলন প্রস্তুত কমিটির সদস্য সচিব হারুন-উর রশীদ বলেন, সকল বাঁধা প্রতিবন্ধকতা দূর করে আমরা এগিয়ে যাচ্ছি। দলের পক্ষে সৈনিক লীগের সম্মেলন করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। এ সংগঠনে কোনো দুনীর্তিবাজের জায়গা হবে না। বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও আওয়ামী লীগ অনুসারী নেতাকর্মীরাই সৈনিক লীগের কমিটিতে আসবে।

এমএইচ