আটেই শুরু করল টানা আটবারের চ্যাম্পিয়ন বায়ার্ন

আগের সংবাদ

মুম্বাইকে হারিয়ে জয়ে শুরু চেন্নাইয়ের

পরের সংবাদ

শুরুতে হ্যাটট্রিক করে লাল রঙে রঞ্জিত দুই লাল জার্সিধারী

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০ , ১০:৪৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২০ , ১০:৪৩ অপরাহ্ণ

একজন ফুটবলারের শয়নে স্বপনে শুধু একটি জিনিসই চোখে ভাসে। আর সেই জিনিসটি হলো গোল। ম্যাচে গোল করার জন্য তারা নিজেদের উজাড় করে দেন। এতে করে তারা সফলও হন। তবে ম্যাচে মাত্র একটি গোল করতেই তাদের অনেক সাধনা করতে হয়। এমনকি একটি গোল করতে তাদের অপেক্ষা করতে ৩-৪ ম্যাচও। তবে বিশ্বের যতো পেশাদার ফুটবলার রয়েছেন তাদের মধ্যে ব্যতিক্রমও আছেন। যারা এক ম্যাচেই করে ফেলেন ৩টি গোল। পূর্ণ করে ফেলেন হ্যাটট্রিক। তবে এজন্য চাই অনেক সাধনা ও অপেক্ষা।

কিন্তু ২০২০-২১ নতুন মৌসুমে হ্যাটট্রিক করতে কোনো অপেক্ষাই করতে হয়নি বর্তমান সময়ের সেরা দুই ক্লাবের দুই খেলোয়াড়কে। বুঝতে পারছেন কার কার কথা বলছি। আপনি যদি লিভারপুলের মোহাম্মদ সালাহ ও বায়ার্ন মিউনিখের সার্জিওর নাবরির কথা মনে করে থাকেন। তাহলে আপনি ঠিকই ধরেছেন। বায়ার্নের নাবরি ও লিভারপুলের সালাহকে কোনো অপেক্ষাই করতে হয়নি। তারা নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নেমেই হ্যাটট্রিকের দেখা পেয়ে গেছেন।

নাবরি তার হ্যাটট্রিকটি করেন গতকাল। নতুন মৌসুমে নিজেদের প্রথম ম্যাচে শনিবার মাঠে নামে বায়ার্ন। তাদের প্রতিপক্ষ ছিল শালকে ০৪। আর এই ম্যাচটিতে শালকে ৮-০ গোলে রীতিমতো বিধ্বস্ত করে ছাড়ে বায়ার্ন। দলের ৮ গোলের মধ্যে নাবরি একাই করেন ৩টি গোল। এই ৩টি গোলের ১টি তিনি করেন ম্যাচের প্রথমার্ধে। অপর ২টি গোল করেন ম্যাচের দ্বিতীয়ার্ধে।

নাবরি বায়ার্নের হয়ে গত মৌসুমেও বেশ উজ্জ্বল ছিলেন। বিশেষ করে চ্যাম্পিয়ন্স লিগে তিনি ছিলেন অসাধারণ। গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে তিনি বেভারিয়ানদের হয়ে ৯টি গোল করেন। আর এর মাধ্যমে চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোল দাতা হয়ে মৌসুম শেষ করেন।  ২০১৭ সালে আরেক জার্মান ক্লাব ওয়ের্দার ব্রেমেন থেকে সার্জে নাবরিকে দলে ভেড়ায় বায়ার্ন মিউনিখ। তবে সে বছর তাকে কিনেও লোনো পাঠিয়ে দেয় আরেক জার্মান ক্লাব হোফেনহামের কাছে। সেখানে ২০১৭-১৮ মৌসুমটি কাটিয়ে নিজের ক্লাব বায়ার্নেই ফিরে আসেন তিনি। এরপর হয়ে যান দলের নিয়মিত সদস্য। ২০১৮-১৯ মৌসুমে তিনি বায়ার্নের হয়ে বুন্দেসলিগায় প্রায় সব ম্যাচেই খেলার সুযোগ পান। সে মৌসুমে সব মিলিয়ে তিনি ৩৪টি ম্যাচের মধ্যে মোট ৩০টি ম্যাচ খেলেন। আর এই ৩০টি ম্যাচ খেলে তিনি গোল করেন ১০টি। বুন্দেসলিগার গত মৌসুমে তিনি মোট ৩১টি ম্যাচ খেলেছেন। আর এই ৩১টি ম্যাচ খেলে তিনি গোল করেন ১২টি।

অপরদিকে নতুন মৌসুমে লিভারপুল নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামে লিডস ইউনাইটেডের বিপক্ষে। সেই ম্যাচটি লিভারপুল জেতে ৪-৩ গোলের ব্যবধানে। আর দলের ৪টি গোলের মধ্যে একাই ৩টি করে হ্যাটট্রিক পূর্ণ করেন সালাহ। মিসরের জাতীয় দলের হয়ে খেলা সালাহ ২০১৭ সালে লিভারপুলে যোগ দেন। আর এরপর থেকে গত মৌসুম পর্যন্ত লিভারপুলের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন তিনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়