‘থিয়েটারের জন্য সরকারি পৃষ্ঠপোষকতা অপরিহার্য’

আগের সংবাদ

কুকুর ও জয়া আহসান

পরের সংবাদ

এ সপ্তাহে পাঁচ লিগের গুরুত্বপূর্ণ ম্যাচ

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০ , ১০:০৪ পূর্বাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২০ , ১০:০৪ পূর্বাহ্ণ

করোনার মধ্যেই ২০১৯-২০ মৌসুমের খেলা শেষ করে ইতোমধ্যে শুরু হয়ে গেছে ২০২০-২১ মৌসুমের খেলা। বিশ্বের যত ফুটবল পাগল মানুষ আছেন তার মধ্যে বেশির ভাগ মানুষই খোঁজখবর রাখেন ইউরোপিয়ান ক্লাব ফুটবলগুলোর। এর মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয় হলো ৫টি লিগ। এই লিগগুলো হলো ইংলিশ প্রিমিয়ার লিগ, স্প্যানিশ লা লিগা, ইতালিয়ান সিরি আ, ফরাসি লিগ ওয়ান ও জার্মান বুন্দেসলিগা।

করোনার কারণে গত মৌসুমে ফরাসি লিগ ওয়ান পুরোপুরি শেষ হওয়ার আগেই পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষণা করে মাঝপথে মৌসুম শেষ করে দেয়া হয়। ফলে সবার আগে গত ২১ আগস্ট থেকে লিগ ওয়ান শুরু করে দেয়া হয়। এরপর ১২ সেপ্টেম্বর থেকে ইংলিশ প্রিমিয়ার লিগ ও লা লিগার খেলা শুরু হয়। আর গতকাল শুক্রবার শুরু হয় জার্মান বুন্দেসলিগার খেলা। অপরদিকে আজ থেকে মাঠে গড়াচ্ছে ইতালিয়ান সিরি আর খেলা।

১২ তারিখ থেকে শুরু হওয়া প্রিমিয়ার লিগ ও লা লিগা ৪ দিন বিরতি দিয়ে আজ থেকে ফের মাঠে গড়াচ্ছে। চলুন জেনে নেই আগামী এক সপ্তাহ ৫ লিগের বড় দলগুলো কখন কোন সময় কার বিপক্ষে মাঠে নামছে। ইংলিশ প্রিমিয়ার লিগ : আজ রাত ১০টা ৩০ মিনিটে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মাঠে নামছে ম্যানচেস্টার ইউনাইটেড। নতুন মৌসুমে ম্যানইউ আজই প্রথম ম্যাচে মাঠে নামবে। এরপর আজ রাত ১টায় মাঠে নামবে আর্সেনাল। তাদের প্রতিপক্ষ ওয়েস্টহ্যাম। আগামীকাল ২০ তারিখ রাত ৯টা ৩০ মিনিটে মাঠে নামবে চেলসি ও লিভারপুল। ২১ তারিখ ওলভারহামটনের বিপক্ষে খেলবে ম্যানচেস্টার সিটি।
লা লিগা : লা লিগায় আগামীকাল ২০ সেপ্টেম্বর মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। নতুন মৌসুমে এটিই হবে তাদের প্রথম ম্যাচ। এই ম্যাচটিতে রিয়ালের প্রতিপক্ষ হলো রিয়াল সোসিয়েদাদ। এই সপ্তাহে বড় দলগুলোর মধ্যে শুধু রিয়াল মাদ্রিদের ম্যাচই রয়েছে। আগামী সপ্তাহে মাঠে নামবে লা লিগার অপর দুই বড় দল বার্সেলোনা ও অ্যাতলেটিকো মাদ্রিদ।

সিরি আ : ইতালিয়ান সিরি আয় বড় দলগুলোর মধ্যে ২০ তারিখ বিকাল ৪টা ৩০ মিনিটে পারমার বিপক্ষে মাঠে নামবে নাপোলি। একই দিন রাত ১২টা ৪৫ মিনিটে খেলতে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জুভেন্টাস। তাদের প্রতিপক্ষ হলো সাম্পদোরিয়া। ২১ তারিখ বোলোগনার বিপক্ষে খেলবে এসি মিলান। এ সপ্তাহে বড় দলগুলোর মধ্যে এ দলগুলোই মাঠে নামবে।

লিগ ওয়ান : ফরাসি লিগ ওয়ানে আগামীকাল ২০ তারিখ নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগে খেলার কারণে লিগ ওয়ানে দেরি করে ম্যাচ খেলতে নামে পিএসজি। একই দিন মাঠে নামবে আরেক বড় দল মার্সিলি। রাত ১টা তারা মুখোমুখি হবে লিলির।

বুন্দেসলিগা : বুন্দেসলিগার নতুন মৌসুমের খেলা শুরু হয় গতকাল। প্রথম দিন শালকের বিপক্ষে মাঠে নামে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। আজ মাঠে নামবে বরুশিয়া ডর্টমুন্ড। বাংলাদেশ সময় রাত ১০টা ৩০ মিনিটে তাদের প্রতিপক্ষ হলো মংচেংলাবাচ। আগামীকাল ২০ তারিখ মাঠে নামবে গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগে চমক দেখানো আরবি লাইপজিগ। তাদের প্রতিপক্ষ হলো মেইনজ। বাংলাদেশ সময় রাত ৭টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়