কেশবপুরে নছিমন ও মোটরসাইকেলের সংঘর্ষে আহত ৪

আগের সংবাদ

শুরুতে হ্যাটট্রিক করে লাল রঙে রঞ্জিত দুই লাল জার্সিধারী

পরের সংবাদ

আটেই শুরু করল টানা আটবারের চ্যাম্পিয়ন বায়ার্ন

প্রকাশিত: সেপ্টেম্বর ১৯, ২০২০ , ১০:২০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৯, ২০২০ , ১০:২০ অপরাহ্ণ

গত মৌসুমে টানা অষ্টমবারের মতো বুন্দেসলিগার শিরোপা জয় করে বায়ার্ন মিউনিখ। বুন্দেসলিগার সঙ্গে ডিএফবি পোকাল ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয় করে ট্রেবল শিরোপা জয় করে তারা। বুন্দেসলিগার টানা আট শিরোপাজয়ী বায়ার্ন শনিবার বুন্দেসলিগার নতুন মৌসুম শুরু করেছে ৮ গোল করে। শনিবার বুন্দেসলিগায় নিজেদের প্রথম ম্যাচে শালকে ০৪ এর বিপক্ষে খেলতে নামে লেভানদোস্কিরা। আর ম্যাচটিতে শালকেকে একদম ৮-০ গোলে বিধ্বস্ত করে ছেড়েছে তারা।

শালকে বুন্দেসলিগায় তাদের সর্বশেষ জয়ের দেখা পেয়েছিল সেই জানুয়ারি মাসে। এরপর তারা যতগুলো ম্যাচেই খেলেছে হয় হেরেছে না হয় ড্র করেছে। অপরদিকে বায়ার্ন মিউনিখ শালকের বিপক্ষে জয় তুলে নেয়ার মাধ্যমে টানা ২২ ম্যাচে জয় তুলে নেয়ার কৃতিত্ব দেখিয়েছে। তাছাড়া শনিবারের ম্যাচটিতে জয় তুলে নেয়ার মাধ্যমে সবমিলিয়ে টানা ৩১টি ম্যাচে অপরাজিত থাকার অনন্য কৃতিত্বও দেখিয়েছে ইউরোপের শ্রেষ্ঠত্বের মুকুটধারীরা।
ম্যাচটিতে বায়ার্নের হয়ে হ্যাটট্রিক করেন সার্জে নাবরি। একটি করে গোল করেন লিওন গোরেজকা, রবার্ট লেভানদোস্কি, থমাস মুলার, লিরয় সানে ও জামাল মুসিয়ালা।

ম্যাচটিতে ৩১ মিনিটের সময় পেনাল্টি থেকে গোল করেন গত মৌসুমে ৩৪টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হওয়া লেভানদোস্কি। আর এই ১টি গোল করে বুন্দেসলিগার ইতিহাসের পাতায় নাম লিখিয়েছেন তিনি। বুন্দেসলিগার ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে তিনি একই প্রতিপক্ষের বিপক্ষে টানা ১০ ম্যাচে গোল করার কৃতিত্ব দেখিয়েছেন। অপরদিকে বায়ার্নের হয়ে গতকাল ৮১ মিনিটের সময় ৮ নাম্বার গোলটি করে বায়ার্নের ইতিহাসে সবচেয়ে কম বয়সে গোল করার রেকর্ড গড়েছেন জামাল মুসিয়ালা। তিনি গতকাল ১৭ বছর বয়সে তার গোলটি করেন। অপরদিকে শনিবার ম্যাচটিতে মাঠে নামার মাধ্যমে বায়ার্ন মিউনিখের হয়ে অভিষেক হয় সানের। নিজের অভিষিক্ত ম্যাচটিই বেশ রাঙ্গিয়েছেন ম্যানচেস্টার সিটি থেকে বায়ার্নে যোগ দেয়া এই খেলোয়াড়। তিনি ম্যাচটিতে গোল করা ছাড়াও নাবরিকে দিয়ে দুটি গোল করান।

এদিকে মৌসুমের শুরুটাই এমন ধামাকা দিয়ে শুরু করায় বেশ উচ্ছ¡সিত বায়ার্ন কোচ হ্যানসি ফ্লিক। তবে তিনি জানিয়েছেন এটি মাত্র শুরু। শিরোপা জয় করতে তাদের আরো অনেক দূর পাড়ি দিতে হবে। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমাদের জন্য এটি অসাধারণ শুরু। এই ম্যাচটিতে নামার আগে আমরা চেয়েছিলাম আমাদের পরিস্থিতি কেমন আছে তা দেখার জন্য। আর আমার খেলোয়াড়রা এটি খুব ভালোভাবে আমাদের দেখিয়ে দিয়েছে। আমরা দেখাতে চেয়েছিলাম আমরা এখনো সেরা। সেটি খুব ভালোভাবেই করতে পেরেছি আমরা। তবে আমরা শুধু আমাদের প্রথম ম্যাচটি খেলেছি। আমাদের ধীরে ধীরে আগাতে হবে। তবে আমরা সঠিক পথে আগাচ্ছি এটি আমাদের দেখানোর প্রয়োজন ছিল। এটি আমরা পেরেছি।’

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়