×

খেলা

দাপট দেখিয়ে শেষ আটে জায়গা করে নিলেন প্লিসকোভা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২০, ১০:০২ পিএম

দাপট দেখিয়ে শেষ আটে জায়গা করে নিলেন প্লিসকোভা

রাশিয়ার আন্না ব্লিনকোভারকে ৬-৪,৬-৩ হারিয়ে ইতালিয়ান ওপেনে শেষ আটে জায়গা করে নেন ক্যালোলিন প্লিসকোভা

ইতালিয়ান ওপেনে দাপট দেখিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছেন চেক রিপাবলিকের টেনিসার ক্যারোলিন প্লিসকোভা। শুক্রবার রাউন্ড ষোলোর ম্যাচে তিনি খেলতে নামেন রাশিয়ান টেনিস সুন্দরী আন্না ব্লিনকোভার বিপক্ষে। রাশিয়ান সুন্দরী এই চেক সুন্দরীর কাছে কোনো পাত্তাই পাননি। তিনি প্লিসকোভার বিপক্ষে ৬-৪,৬-৩ সেটে হেরে আসর থেকে বিদায় নেন।

আন্না বিøনকোভাকে হারিয়ে শেষ আটে ওঠার মাধ্যমে এই ২০২০ সালে প্রথমবারের মতো কোনো প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে উঠলেন প্লিসকোভা। ইতালিয়ান ওপেনের আগে বছরের চতুর্থ গ্র্যান্ডব্লম ইউএস ওপেনে খেলেন। ইউএস ওপেনে তিনি দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়ে নেন। তার আগে সিনসিনাটি ওপেন ও কাতার ওপেনে খেলেন তিনি। কিন্তু সেখানে সাফল্যের ছাপ রাখতে পারেননি টেনিস বিশ্বের পরিচিত মুখ এই নারী টেনিসার।

মেয়েদের একক থেকে শুক্রবার আরো কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন জার্মান টেনিসার এলিস মার্টিনস। তিনি মন্তেনাগরোর ডানকা কোভিনিককে সরাসরি সেটে হারান। ডানকাকে এলিস মার্টিনস প্রথম রাউন্ডে হারান ৬-৪ সেটে। এরপর দ্বিতীয় রাউন্ডেও তিনি সেই ৬-৪ সেটের জয়ই তুলে নেন।

অন্যদিকে শুক্রবার ছেলেদের একক থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন ইতালিয়ান টেনিসার মাত্তিও বেরাত্তিনি। তিনি রাউন্ড ষোলোর ম্যাচে হারান স্বদেশী টেনিসার স্টেফানো ত্রাভাগলিয়াকে। তবে জয় তুলে নিতে তার বেশ বেগ পেতে হয়। তিনি সব মিলিয়ে জয় পান ৬-৭ (৫-৭) ও ৬-৭ (৭-১) সেটে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App