দেশে আরও ৩৬ জনের মৃত্যু, শনাক্ত ১,৫৯৩

আগের সংবাদ

রাজধানীতে অবৈধ বিলবোর্ড-ব্যানার-ফেস্টুন উচ্ছেদ

পরের সংবাদ

লিগ ওয়ানে হারের বৃত্ত ভাঙল পিএসজি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২০ , ৩:৪৭ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২০ , ৩:৪৭ অপরাহ্ণ

ফ্রেঞ্চ লিগ ওয়ানের প্রথম দুই ম্যাচে হারার পর তৃতীয় ম্যাচে গিয়ে জয়ের দেখা পেল বর্তমান চ্যাম্পিয়নরা। গতকাল মেতজের বিপক্ষে কষ্টার্জিত জয় পায় পিএসজি

গত মৌসুমের চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বায়ার্ন মিউনিখের বিপক্ষে মাত্র ১-০ গোলের ব্যবধানে হেরে যায় ফরাসি জায়ান্ট পিএসজি। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলার সুবাদে ফ্রান্সের ঘরোয়া প্রতিযোগিতা লিগ ওয়ানে দেরি করে মাঠে নামে তারা। পিএসজি দেরি করে লিগ ওয়ানে খেলতে নামে যেন তাদের খেলোয়াড়রা পর্যাপ্ত বিশ্রাম নিয়ে নিজেদের চাঙ্গা করে মাঠে ফিরতে পারে।

তবে বিশ্রামের সময়টি তাদের জন্য কাল হয়ে দাঁড়ায়। কারণ এই বিশ্রাম নিতে গিয়েই নেইমারসহ তাদের ৪ জন খেলোয়াড় করোনায় আক্রান্ত হয়। ফলে লিগ ওয়ানে রেসের বিপক্ষে প্রথম ম্যাচে অনভিজ্ঞ একদল নিয়ে মাঠে নামতে হয় তাদের।

আর অনভিজ্ঞ দল নিয়ে ১-০ গোলে হারতে হয়। এরপর তারা দ্বিতীয় ম্যাচে মার্সিলির বিপক্ষে খেলতে নামে পূর্ণ শক্তির দল নিয়ে। কিন্তু সেই দ্বিতীয় ম্যাচটিতেও তারা হেরে বসে ১-০ গোলের ব্যবধানে। মার্সিলির বিপক্ষে ১-০ গোলে হারার মাধ্যমে টানা ৩টি ম্যাচে ১-০ গোলে হারের স্বাদ পেতে হয় নীল জার্সিধারীদের।

লিগ ওয়ানে গতকাল নিজেদের তৃতীয় ম্যাচে মেতজের বিপক্ষে খেলতে নামে পিএসজি। টানা ৩টি ম্যাচে ১-০ গোলে হারার পর অবশেষে গতকাল প্রথম জয়ের মুখ দেখেছে ফরাসি চ্যাম্পিয়নরা। অবিশ্বাস্য হলেও সত্য ৩ ম্যাচ পর তাদের জয়টি এসেছে ১-০ গোলের ব্যবধানেই।
সেই যে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল থেকে একের কাছে আটকে গেছে পিএসজি। সেই একের সঙ্গেই এখনো আটকে আছে তারা। তবে এবার তাদের কপাল ভালো যে ম্যাচের ফলাফল ১-০ হলেও জয়টা তারা পেয়েছে।

তবে এই ১-০ গোলের জয় পেতেও ঘাম ছুটে গেছে পিএসজির। ম্যাচের ৯৩ মিনিটের সময় তারা জয়ের একমাত্র গোলটি পায়। তাও ১০ জনের দল নিয়ে। ডি মারিয়ার বাড়ানো বলে গোলটি করেন জুলিয়ান ড্রাক্সলার। ম্যাচের ৬৫ মিনিটের সময় আব্দু দিয়াল্লো লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় পিএসজি। তবে শেষ পর্যন্ত একটি গোল পাওয়ায় নতুন মৌসুমে প্রথমবারের মতো পয়েন্ট তুলে নিতে সমর্থ হয় নেইমারবিহীন পিএসজি। আর পূর্ণ পয়েন্ট তুলে নিতে পারার কারণে বেশ খুশি কোচ টমাস টুখেল।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়