ফের গ্যাঁড়াকলে মেসি

আগের সংবাদ

আসেন না চিকিৎসকরা, স্বাস্থ্য কেন্দ্রে সেবা দেন কর্মচারীরা

পরের সংবাদ

পথসভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান

বাঁধ নির্মাণ না হলে কমলনগর খিলে খাবে মেঘনায়

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২০ , ১০:৪৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১৮, ২০২০ , ১০:৪৩ অপরাহ্ণ

লক্ষ্মীপুরের কমলনগর-রামগতি এলাকার মেঘনার ভয়াবহ ভাঙন পরিদর্শনকালে সংক্ষিপ্ত পথসভায় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব:) জাহিদ ফারুক শামীম এমপি’র সামনে যুগান্তকারী এক বক্তব্য দিয়ে লাখো মানুষের ভালোবাসা কুড়িয়ে নিয়েছেন কমলনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী।

শুক্রবার (১৮) সেপ্টেম্বর দুপুরে কমলনগরের ফলকন বাঘারহাট এলাকায় মাত্র দুই মিনিটের ওই বক্তব্যে তিনি বলেন, আগামী একনেক সভায় কমলনগর-রামগতি নদীবাঁধ প্রকল্পটি পাশ না হলে ২ ভাইস চেয়ারম্যান, ৩ জেলা পরিষদ সদস্য, ৯ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ৮১ ইউপি সদস্যকে নিয়ে প্রধানমন্ত্রীর গণভবনের সামনে উপস্থিত হয়ে জনপ্রতিনিধিত্বের দায়িত্ব প্রত্যাহার করে নিব। তার এমন আবেগী বক্তৃতায় মেঘনা পাড়ের লাখো মানুষ তাঁর প্রশংসায় পঞ্চমুখ।

ভাঙন কবলিত মেঘনাপাড়ের লাখো মানুষের পক্ষে মন্ত্রীর উপস্থিতিতে চেয়ারম্যান বাপ্পী বলেন, সামনে নির্বাচন। আমরা জনগণকে প্রতিশ্রুতি দিয়েছি। তাছাড়া, দেশজুড়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের জয় জয়কার, আমরা কমলনগরবাসী এ উন্নয়ন থেকে কেন বঞ্চিত হবো? এখানকার মানুষগুলো রাতের বেলা ঘুমাতে গেলেও বলে উঠে আর কোন দাবী নেই। নদী ভাঙন রোধ চাই। ভিটে-মাটি হারা অসহায় মানুষগুলোর দিকে তাকিয়ে হলেও আপনি আগামী একনেক সভায় স্থায়ী বাঁধ (বত্রিশ কোটি টাকার) প্রকল্পটি পাশ করিয়ে দিবেন। এই প্রত্যাশাই করছে এখানকার কয়েক লাখ মানুষ।

তিনি আরো বলেন, রামগতি-কমলনগর আসনের সাংসদ মেজর (অব:) আব্দুল মান্নান এমপি’র নির্বাচনী প্রতিশ্রুতি দিয়েছিলেন ‘টেকসই নদীবাঁধ’ নির্মাণের। কিন্তু স্থায়ী বাঁধ প্রকল্পটি বাস্তবতার মুখ দেখেনি। খরস্রোতা মেঘনার তাণ্ডব ঠেকাতে এবারের শুকনো মৌসুমের মধ্যে যদি স্থায়ীভাবে বাঁধের উদ্যোগ যদি না নেয়া হয় তাহলে পুরো কমলনগর উপজেলা মেঘনায় খিলে খাবে। এতে কোন সন্দেহ নেই।

উপজেলা যুবলীগের আইকন খ্যাত রাজনীতিবিদ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পীর দেয়া আবেগঘন এ বক্তব্যটি ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়