×

বিনোদন

সংগঠনগুলোর শর্ত না মেনেই আমেরিকায় মিশা সওদাগর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২০, ১২:২৯ পিএম

চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোকে না জানিয়েই আমেরিকায় পাড়ি দিলেন মিশা সওদাগর। গত ১০ সেপ্টেম্বর আমেরিকায় পৌঁছেছেন বলে জানান তিনি। মিশা দেশে থাকলেও আগে থেকেই তার স্ত্রী-সন্তান আমেরিকায় অবস্থান করছিলেন। তাদের সঙ্গে দেখা করতে এই খল অভিনেতার আমেরিকায় যাওয়া। এছাড়া মিশা সওদাগর আমেরিকারও নাগরিক।

সম্প্রতি চলচ্চিত্র স্বার্থ রক্ষণে চলচ্চিত্র সংশ্লিষ্ট ১৯টি সংগঠন থেকে ‘বয়কট’ করা হয় শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও জায়েদ খানকে। বয়কটের ফলে তাদের নিয়ে চলচ্চিত্রের কেউ কাজ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানায় সংগঠনগুলো। কিন্তু সে বয়কটের কোনো সুরাহা না করেই মিশা সওদাগরের দেশ ছাড়ার বিষয়টি দায়িত্বহীনতার পরিচয় বলে মন্তব্য করেছেন ১৯ সংগঠনের নেতারা।

গত ২২ আগস্ট ১৯ সংগঠনের এক মিটিংয়ে মিশা সওদাগর উপস্থিত হয়ে সকল নীতিমালা মেনে কাজ করার আবেদন করেছিলেন। মিশার আবেদন আমলে নিয়ে ১৯ সংগঠনের নেতারা তাকে কিছু শর্ত জুড়ে দিয়ে আগামী মিটিং পর্যন্ত পর্যবেক্ষণে রাখার কথা বলেন। সে শর্ত না মেনেই ১৯ সংগঠনকে কিছু না জানিয়েই উড়াল দিলেন মিশা।

হুট করে মিশা সওদাগরের দেশ ছাড়ায় ক্ষোভ প্রকাশ করে বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরাশেদ আলম খসরু বলেন, ‘মিশা এমন কাজ কেন করল বুঝতে পারছি না। কাউকে কিছু না জানিয়েই আমেরিকায় চলে গেলেন। চলচ্চিত্রে আর কাজ করবেন কি করবেন না তাও বুঝতে পারছি না।’ ২২ আগস্টের মিটিংয়ে চলচ্চিত্র সংগঠনগুলোর নেতারা জানান, শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের অনৈতিক কর্মকাণ্ড সমর্থন করা যাবে না। মিশা সওদাগর যে ১৯ সংগঠনের নীতিমালা মেনে কাজ করছেন তা শিল্পী সমিতির সকল সদস্যকে লিখিতভাবে জানিয়ে দিতে হবে এবং অন্যায়ভাবে শিল্পী সমিতির ভোটাধিকার খর্ব করা ১৮৪ জন শিল্পীর ভোটাধিকার পুনঃবহাল করার ব্যবস্থা করতে হবে। কিন্তু এ শর্তগুলো মানেনি মিশা সওদাগর। তাই তাকে কাজ করার অনুমতিও দেয়া হয়নি।

খসরু বলেন, ‘মিশা সওদাগরকে আমরা যে শর্ত দিয়েছিলাম তা সে মানেনি। তাই চলচ্চিত্রের স্বার্থে তাকে কাজের অনুমতিও দেয়া হয়নি।’ হঠাৎ মিশার বিদেশ পাড়ি দেয়া ও তাদের বয়কটের বিষয়টি নিয়ে আজ বৃহস্পতিবার জরুরি মিটিং ডেকেছে চলচ্চিত্রের ১৯ সংগঠন। সেখানেই মিশা-জায়েদের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App