×

সারাদেশ

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:২৫ পিএম

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক যানবাহন

অপেক্ষায় পণ্যবাহী ট্রাক

শিমুলিয়া-কাঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ থাকায় পণ্যবাহী যানবাহনের চাপ বেড়েছে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরি ঘাট এলাকায়। যাত্রীবাহী যানবাহনের চাপ কম থাকলেও পণ্যবাহী যানবাহনের চাপ বেড়েই চলেছে। এতে করে পণ্যবাহী যানবাহনগুলোকে ঘাটেই র্দীঘ সময় অপেক্ষা করতে হচ্ছে। এতে বেলা বাড়ার সাথে সাথে ভোগান্তি পোহাতে হচ্ছে যানবাহন চালককে। আর কর্তৃপক্ষ বলছে যাত্রীবাহী ও জরুরী কাজে ব্যবহৃত যানবাহনকে অগ্রাধিকারের ভিত্তিতে পারাপার করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) সকালে পণ্যবাহী যানবাহনের চাপ কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে পণ্যবাহী যানবাহনের চাপ বাড়তে শুরু করেছে এবং ট্রাকের সারি র্দীঘ হচ্ছে।

বিআইডব্লিউটিসি’র পাটুরিয়া কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে নাব্যতা সংকট নেই। কিন্তু র্দীঘদিন শিমুলিয়া-কাঠালবাড়ি নৌরুট বন্ধ থাকায় পণ্যবাহী যানবাহনের চাপ বাড়ছে। তবে যাত্রীবাহী ও ছোট গাড়ির তেমন চাপ নেই। ঘাটে আসা মাত্রই এসব গাড়ি ফেরিতে উঠতে পারছে এবং হাতে গোনা কয়েকটা গাড়ি পারের অপেক্ষায় থাকে। যাত্রীবাহী ও জরুরী কাজে ব্যবহৃত যানবাহনগুলোকে অগ্রাধিকারের ভিত্তিতে পার হরা হচ্ছে। যার ফলে পণ্যবাহী যানবাহনের দীর্ঘ সারি ও যানবাহনের সংখ্যা বাড়ছে।

সকালের দিকে কথা বলার সময় তিনি জানান, এই মুহুর্তে পাটুরিয়া ঘাট এলাকায় ৫ শতাধিক পণ্যবাহী ট্রাক ও যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। সিরিয়াল অনুযায়ী তাদের পার করা হবে।

বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯ টি ফেরির মধ্যে ১৮ টি ফেরি দিয়ে যানবাহন পার করা হচ্ছে। আর একটা ফেরি ভাসমান কারখানায় মেরামত করা হচ্ছে। তবে সব স্বাভাবিক থাকলেও পণ্যবাহী ট্রাকের চাপ কমবে বলে ফেরি কর্তৃপক্ষ জানিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App