×

সারাদেশ

ইসরাফিলের আসনে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫১ পিএম

ইসরাফিলের আসনে পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র

ছবি: প্রতিনিধি

নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনে আসন্ন উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির দলীয় মনোনীত প্রার্থীসহ ৫ প্রার্থী মনোনয়নপত্র দাখিল (জমা) দিয়েছেন। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত এসব মনোনয়নপত্র জমা দেয়া হয়। আগামী ২০ সেপ্টেম্বর জমাকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

২৭ জুলাই নওগাঁ-৬ আসনের এমপি ইসরাফিল আলম মারা যান। এরপর এই আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী, ৩ সেপ্টেম্বর থেকে মনোনয়নপত্র বিতরণ শুরু করে এবং ১৭ সেপ্টেম্বর বিতরণকৃত মনোনয়নপত্র জমার শেষ দিন নির্ধারণ করা হয়। এই সময়ের মধ্যে ৯ সেপ্টেম্বর আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রাণীনগর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল মনোনয়নপত্র সংগ্রহ করেন। এছাড়া বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল ইসলাম ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী রাণীনগর উপজেলা জাতীয় পার্টির সভাপতি কাজী গোলাম কবির মনোনয়নপত্র সংগ্রহ করেন।

মনোনয়ন সংগ্রহ করেছেন ন্যাশনাল পিপলস পার্টি মনোনীত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নওগাঁ জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক সুমন, প্রকৌশলী জাহিদুল হক জাহিদ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

নওগাঁ জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, মনোনয়ন পত্র জমার শেষ দিনে বৃহস্পতিবার দুপুর থেকে নওগাঁ জেলা ও রাণীনগর উপজেলা নির্বাচন অফিসে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী কাজী গোলাম কবির এবং বিএনপি মনোনীত প্রার্থী রেজাউল ইসলাম এবং ন্যাশনাল পিপলস পার্টির মনোনীত প্রার্থী ইন্তেখাব আলম রুবেল এবং স্বতন্ত্র প্রার্থী প্রকৌশলী জাহিদুল হক মনোনয়নপত্র জমা দেন। এছাড়া দলের সিদ্ধান্ত মেনে নিয়ে নওগাঁ জেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওমর ফারুক সুমন মনোনয়নপত্র জমা দেননি।

রাণীনগর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জায়েদা খাতুন জানান, ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২০ সেপ্টেম্বর যাচাই-বাছাই ও ২৭ সেপ্টেম্বর প্রত্যাহার। এ আসনে আগামী ১৭ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App