×

খেলা

দ্বিতীয় পরীক্ষাতেও সাইফ করোনা পজিটিভ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২০, ১২:৩৬ পিএম

দ্বিতীয় পরীক্ষাতেও সাইফ করোনা পজিটিভ

সাইফ হাসান

এবার দ্বিতীয় পরীক্ষায়ও করোনা পজেটিভ এসছে বাংলাদেশ জাতীয় দলের ওপেনার সাইফ হাসানের। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্রে এ তথ্য নিশ্চিত করেছে।

এর আগে ঢাকায় বাসায় গিয়ে ১৭ জন খেলোয়াড়সহ ২৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল। সেই পরীক্ষায় সাইফের সঙ্গে ট্রেনার নিক লি এরও করোনা পজিটিভ ধরা পড়ে।

জানা যায়, সাইফের পরিবারের একাধিক সদস্যের করোনার উপসর্গ−ঠান্ডা ও জ্বর ছিল। নিরাপদ থাকতে শুরুতে মিরপুরের ঐচ্ছিক অনুশীলনে যোগ দেননি জাতীয় দলের এই ওপেনার। বাড়ির পাশের ধানমন্ডির ৪ নম্বর মাঠে হালকা অনুশীলন করেছিলেন তিনি। পরবর্তীতে সবার শেষে যোগ দিয়েছিলেন ব্যক্তিগত অনুশীলনে।

বিসিবি অবশ্য শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের জন্য সাইফকে ছাড়াই ২৭ সদস্যের প্রাথমিক দল বেছে নিয়েছিল। ফলে এখনই করোনামুক্ত হয়ে গেলেও দলে জায়গা করে নেয়া কঠিন ছিল ২১ বছর বয়সী ওপেনারের।

আগামী ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল মুশফিকদের। কিন্তু কোয়ারেন্টিন ইস্যুতে হুট করেই সফরটি নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের শর্ত অনুযায়ী পুরো ১৪ দিন কোয়ারেন্টিন পর্ব সারতে হবে। কিন্তু বিসিবি এক সপ্তাহের বেশি কোয়ারেন্টিনে রাজি নয়।

অন্যদিকে শ্রীলঙ্কাও মঙ্গলবার জানিয়েছে, বাংলাদেশকে ১৪ দিনই কোয়ারেন্টিন মানতে হবে। সবমিলিয়ে পরিস্থিতি যা দাঁড়িয়েছে, তাতে করে সফর হওয়ার সম্ভাবনা ক্ষীণই বলা চলে! সফরে তিনটি টেস্ট খেলার কথা মুশফিক-তামিমদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App