×

রাজনীতি

জাহাঙ্গীরকে মনোনয়ন দিতে সাত থানা বিএনপির চিঠি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৬ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫২ পিএম

জাহাঙ্গীরকে মনোনয়ন দিতে সাত থানা বিএনপির চিঠি

এস এম জাহাঙ্গীর হোসেন

১৮ আসনে এস এম জাহাঙ্গীর হোসেনকে মনোনয়ন দিতে বৃহত্তর উত্তরার সাত থানা বিএনপি ও অঙ্গসংগঠনের শীর্ষ নেতারা চিঠি দিয়েছেন। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী আহমেদকে চিঠি দেন তারা।

চিঠিতে ওই আসনের অধীন দণি খান, উত্তরখান, খিলতে, বিমানবন্দর, তুরাগ, উত্তরা পূর্ব ও উত্তরা পশ্চিম থানা বিএনপি ও অঙ্গসংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা স্বার করেন।

চিঠির একটি অনুলিপি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছেও পাঠানো হবে। সাধারণত মনোনয়ন দেয়ার ওই আসনের অধীন থানা বিএনপি ও অঙ্গসংগঠনের মতামতকে গুঠঝত্ব দেয়া হয়। এক্ষেত্রে এটি বিবেচনায় আনা হবে বলে বিএনপির এক নীতিনির্ধারক জানিয়েছেন।

এদিকে ঢাকা-১৮ তে এখনো প্রার্থী কেন হচ্ছেন তা দলের নীতিনির্ধারকের সিদ্ধান্ত নিতে আবার জাতীয় স্থায়ী কমিটির বৈঠকে বসবে। তবে এ আসনের তফসিল ঘোষণা না হওয়ায় প্রার্থী ঘোষণা দেয়ার সম্ভাবনা আপাতত নেই। তবে যিনি প্রার্থী হবেন তাকে গ্রিন সিগন্যাল দেয়া হতে পারে।

দলের একটি সূত্র জানিয়েছে, গত ১২ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাশীদের এস এম জাহাঙ্গীর হোসেন এবং কফিল উদ্দিন আহমেদের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনায় কয়েকজন আহত হয়েছেন। তবে ঘটনার সূত্রপাত কোন পর্যায় করেছেন তা নিয়ে জানার চেষ্টা করছেন বিএনপির নীতিনির্ধারকেরা। তবে প্রত্যদর্শী কয়েকজন আমাদের সময়কে জানিয়েছেন, কফিলের সমর্থককেরাই প্রথমে তেড়ে আসেন জাহাঙ্গীর সমর্থকদের দিকে। এতে প্রথমে হাতাহাতি এবং পরে মারামারি জড়িয়ে পড়েন দুই পরে নেতা-কর্মীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App