ফার্মেসি-হোটেলে কীটনাশক ও সিলিন্ডার গ্যাসের কেনাবেচা

আগের সংবাদ

সাইনবোর্ড না ভাঙতে কয়েকশ ফোন এসেছে

পরের সংবাদ

কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে পরীক্ষামুলকভাবে ফেরি চলাচল শুরু

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৬, ২০২০ , ৫:৫৬ অপরাহ্ণ

পদ্মায় নাব্যতা সংকট ও ডুবোচরের কারণে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ২দিন ফেরি চলাচল বন্ধ থাকার পরে মঙ্গলবার সব্ধ্যা থেকে পরীক্ষামুলকভাবে ফেরি চলাচল শুরু হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকালে কাঁঠালবাড়ী ঘাট থেকে রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যায়।

বিআইডব্লিউটিসি সূত্রে জানা গেছে, নাব্যতা সংকট ও ডুবোচরের কারণে প্রথম দফায় টানা ৮দিন ও দ্বিতীয় দফায় ২দিন ফেরি চলাচল বন্ধ থাকার পর মঙ্গলবার সন্ধ্যা থেকে পরীক্ষামুলকভাবে ফেরি চলাচল শুরু হয়েছে। আজ বুধবার দুপুর ১২টা ১০মিনিটে শিমুলিয়া ঘাট থেকে মিডিয়াম ফেরি ক্যামেলিয়া ৯টি পণ্যবাহী ট্রাক নিয়ে শরিয়তপুরের পালেরচর হয়ে দীর্ঘ ২৮ কিঃ মিঃ পথ অতিক্রম করে বিকাল সাড়ে ৪টায় কাঁঠালবাড়ী ঘাটে এসে পৌছায়।এদিকে আজ সকাল ৭টায় রো রো ফেরি বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর ১১টি ট্রাক,৯টি হালকা পিকআপ,১টি বাস ও ৫টি মটর সাইকেল নিয়ে শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যায়।

বিআইডব্লিউটিসি ঘাট ব্যাবস্থাপক (মেরিন) আহম্মদ আলি জানান, রো রো ফেরি বীর শ্রেষ্ঠ জাহাঙ্গীর সকাল ৭ টার সময় কাঁঠালবাড়ী ঘাট থেকে ২৬ টি ছোট বড় যানবাহন নিয়ে শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যায়। পরে সিদ্ধান্ত নেয়া হবে এই নতুন চ্যানেলে ফেরি চলাচল সম্ভব কিনা।
এদিকে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় পদ্মার দুই পাড়ে পারাপারের অপেক্ষায় রয়েছে ৩শতাধিক যানবাহন।