×

বিনোদন

বিক্রমের বিরুদ্ধে ‘খুনের’ চার্জ গঠন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৮:৪৮ পিএম

বিক্রমের বিরুদ্ধে ‘খুনের’ চার্জ গঠন

বিক্রম সোনিকা

বিক্রমের বিরুদ্ধে ‘খুনের’ চার্জ গঠন

বিক্রম

বিক্রমের বিরুদ্ধে ‘খুনের’ চার্জ গঠন

দুর্ঘটনা কবলিত সেই গাড়ি

গাড়ি দুর্ঘটনায় মডেল-অভিনেত্রী সোনিকা সিং চৌহানের মৃত্যু মামলায় অভিনেতা বিক্রম চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়েছে। মঙ্গলবার চার্জ গঠনের সময় আলিপুর আদালতে উপস্থিত ছিলেন বিক্রম।

বিক্রমের বিরুদ্ধে ৩০২ ধারা অর্থাৎ খুনের অভিযোগ বাদ দিয়ে নতুন করে ৩০৪ ধারায় অনিচ্ছাকৃত মৃত্যুর চার্জ গঠন করা হয়েছে। এছাড়াও বেপরোয়া গাড়ি চালানো সহ-একাধিক ধারা দেয়া হয়েছে। পূজার পর শুরু হবে বিচার প্রক্রিয়া। তবে আদালতে নিজেকে নির্দোষ বলেই দাবি করেন বিক্রম।

[caption id="attachment_242300" align="aligncenter" width="700"] বিক্রম[/caption]

২০১৭ সালের ২৯ এপ্রিল গভীর রাতে রাসবিহারীর কাছে গাড়ি দুর্ঘটনায় সোনিকার মৃত্যু হয়। গাড়িটি চালাচ্ছিলেন অভিনেতা বিক্রম। বিক্রমের বিরুদ্ধে পুলিশ প্রথমে ৩০৪ (এ) ধারায় গাফিলতির জেরে মৃত্যু, বেপরোয়াভাবে গাড়ি চালানো এবং সম্পত্তি নষ্টের মতো জামিনযোগ্য ধারায় মামলা করে। যার জেরে নানা মহল সমালোচনায় সরব হয়।

পরবর্তীতে সোনিকার সঙ্গে খ্যাতনামা সংগীতশিল্পী কালিকাপ্রসাদের মৃত্যু মামলা প্রসঙ্গে টেনে এনে প্রশ্ন তোলা হয় যে, অভিনেতা বিক্রম ও শিল্পী কালিকাপ্রসাদের গাড়ির চালক অর্ণব রাও, এই দু’জনের ক্ষেত্রে দু’রকম আইন কেন?

[caption id="attachment_242301" align="aligncenter" width="700"] দুর্ঘটনা কবলিত সেই গাড়ি[/caption]

এই বিতর্কের মধ্যেই যুক্ত হয় অনিচ্ছাকৃত খুনের ধারা। ঘটনার ৬৯ দিনের মাথায় পুলিশ বিক্রমকে গ্রেপ্তার করে। পরে অবশ্য তিনি জামিন পেয়ে যান। এরপর সোনিকার মৃত্যুর ৮১ দিনের মাথায় বিক্রমের বিরুদ্ধে চার্জশিট জমা দেয় টালিগঞ্জ থানার পুলিশ।

৩০৪ ধারায় অনিচ্ছাকৃত খুনের ধারার প্রসঙ্গ উল্লেখ করা হয় চার্জশিটে। এছাড়া ফরেন্সিক রিপোর্ট ও পারিপার্শ্বিক তথ্যপ্রমাণ সংক্রান্ত যাবতীয় তথ্যের উল্লেখ করা হয়। কীভাবে ট্রাফিক আইন ভাঙার পর রাসবিহারী অ্যাভিনিউতে বিক্রম দুর্ঘটনা ঘটিয়েছিলেন, চার্জশিটে তারও উল্লেখ রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App