×

সারাদেশ

রৌমারীতে ইয়াবাসহ মাইক্রোচালক আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৩ পিএম

রৌমারীতে ইয়াবাসহ মাইক্রোচালক আটক

মাইক্রোচালক রফিকুল ইসলাম

কুড়িগ্রামের রৌমারী উপজেলা সদরে মাইক্রোচালক রফিকুল ইসলামকে (৪৫) ইয়াবাসহ আটক করেছে জামালপুর র‌্যাব -১৪  এর একটি দল। এ ঘটনায় সোমবার রাতেই রৌমারী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জামালপুর র‌্যাবের গোয়েন্দাদের এক সদস্য ইয়াবা ক্রেতা সেজে বেশকিছু দিন ধরে মোবাইল ফোনের মাধ্যমে ওই মাইক্রোচালকের সাথে যোগাযোগ রক্ষা করে আসছিল। যোগাযোগের ওই সূত্র ধরে সোমবার কোন এক সময় তাদের মধ্যে টাকার বিনিময়ে ইয়াবা ট্যাবলেট কেনা-বেচার স্থান ও সময়সূচী নির্ধারণ হয়।

সে অনুযায়ী সোমবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যা ৫টা ৪৫ মিনিটের দিকে রৌমারী উপজেলা সদরের ফায়ার সার্ভিস ভবন সংলগ্ন একটি মোটরসাইকেল গ্যারেজে র‌্যাবের গোয়েন্দা ক্রেতা সেজে অবস্থান নেয়। একজন প্রত্যক্ষদর্শী ও একাধিক সূত্র নিশ্চিত করে আনুমানিক সন্ধ্যা ৬টা থেকে ৭টার মধ্যে মাইক্রোচালক রফিকুল প্রথমে তার ব্যবহৃত সাদা রঙের মাইক্রো নিয়ে পার্শ্ববর্তী পেট্রোল পাম্পের সামনে দাঁড়ায়। সেখানে গাড়ি রেখে সে মোটরসাইকেল গ্যারেজে যায়। এসময় ওৎপেতে থাকা ক্রেতা  টাকা বের করার ভান করে সিগন্যাল দিলে তার সহপাঠীরা দ্রুত এসে রফিকুলকে ঘিরে ফেলে আটক করে।

তাৎক্ষণিক শরীর তল্লাশি করে রফিকুলের কাছ থেকে ৬'শ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেন  র‌্যাবের সদস্যরা । এর পরপরই তাকে রৌমারী থানায় নিয়ে যাওয়া হয় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

এলাকায় জনশ্রুতি রয়েছে আটক রফিকুল বর্তমান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের ব্যক্তিগত মাইক্রোবাসের চালক। মন্ত্রী হওয়ার আগ থেকে এসে নিয়মিত ওই গাড়ি চালিয়ে আসছিলেন।

এসময় মন্ত্রী রৌমারীতেই  অবস্থান করছিলেন বলে একাধিক সূত্র নিশ্চিত করে। তবে ঘটনার কিছুক্ষণ পরই তিনি ঢাকার উদ্দেশ্যে রৌমারী ত্যাগ করেন। এ ব্যাপারে মন্ত্রীর সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। পরবর্তীতে মন্ত্রীর চাচাতো ভাই (যিনি মন্ত্রীর ব্যক্তিগত মাইক্রোবাস দেখভাল করে থাকেন) বাবু মণ্ডলের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান মাইক্রোবাসটি মন্ত্রী সাহেবের অনেক আগের কেনা তবে ওই ড্রাইভার মাঝে মাঝে মাইক্রোবাসটি চালান সব সময় নয়। ওই দিন তিনি মাইক্রোবাস ব্যবহার করেননি মাইক্রোবাসটি বর্তমানে শেরপুরে গ্যারেজে মেরামতের জন্য রয়েছে।

এদিকে মন্ত্রীর ব্যক্তিগত মাইক্রোচালকের কাছ থেকে বিপুল সংখ্যক ইয়াবা ট্যাবলেট আটকের ঘটনা দ্রুত ছড়িয়ে পড়লে এলাকায় তোলপাড় শুরু হয়। রৌমারী থানার ওসি (তদন্ত) মোন্তাছের বিল্লাহ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক রফিকুলের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে রাতেই মামলা করা হয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App