×

জাতীয়

রিকশা, ভ্যান ও ঠেলাগাড়ী বন্ধ না করার দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:১৮ পিএম

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ঢাকা মহনগর কমিটির সভাপতি আবুল হোসাইন ও সাধারণ সম্পাদক কিশোর রায় মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) এক যুক্ত বিবৃতিতে বলেছেন, বিকল্প আয়ের পথ ও যাতয়াত ব্যবস্থা ছাড়া সিটি কর্পোরেশন এলাকা থেকে রিকশা- ভ্যান, ঠেলাগাড়ী বন্ধ করা যাবে না। ঢাকা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ব্যাটারি চালিত রিক্সাসহ অযান্ত্রিক যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা ঘোষণার প্রেক্ষিতে তীব্র প্রতিক্রিয়া তারা এ দাবি জানান।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, করোনা পরিস্থিতিতে শ্রমজীবি মানুষের জীবন যাত্রা স্বাভাবিক নয় এবং ব্যাপকভাবে তাদের আয় কমেছে। লকডাউন চলাকালে তারা একেবারেই কর্মহীন অবস্থায় পড়েছিল। বর্তমান অবস্থা কিছুটা স্বাভাবিক হওয়ার কারণে তারা কাজে নামতে পেরেছে। এসকল মানুষের কাছে জীবনের চেয়ে জীবিকাই প্রধান হয়ে দেখা দিয়েছে। এসময়ে সিটি কর্পোরেশনের এই সিদ্ধান্ত তাদের জন্য মরার উপর খাড়ার ঘা। এসকল যান মহানগরের গরীব, নিম্নবিত্ত, মধ্যবিত্ত মানুষের চলাচলের একমাত্র মাধ্যম। এগুলোকে বন্ধ ঘোষণা করা হলে দ্ররিদ-মধ্যবিত্ত মানুষের জীবনে ব্যপক সংকট সৃষ্টি হবে।

নেতৃবৃন্দ এই দিন আনি দিন খাই মানুষের জীবন জীবিকা রক্ষার স্বার্থে বিকল্প ব্যবস্থা ছাড়া ব্যাটারি চালিত রিকশা অযান্ত্রিক রিকশা, ভ্যান, ঠেলাগাড়ীসহ হালকা যান চলাচলে যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে তা পূণঃবিবেচনার জন্য ঢাকা দক্ষিণের মেয়রের কাছে জোর দাবি জানান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App