×

সারাদেশ

পাটুরিয়া ঘাটে আটকা ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৭ পিএম

পাটুরিয়া ঘাটে আটকা ৩ শতাধিক পণ্যবাহী ট্রাক

ছবি: প্রতিনিধি

নাব্যতা সংকটের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে গাড়ির কিছুটা চাপ রয়েছে। তবে, পর্যাপ্ত ফেরি সচল থাকায় ফেরিপারাপার স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

বেলা একটার দিকে পাটুরিয়া ঘাটে তিনশতাধিক পণ্যবাহী ট্রাক ফেরিপারের অপেক্ষায় থাকতে দেখা গেছে। তবে কর্তৃপক্ষের দাবি গাড়ি আসামাত্র পার হতে পারছে। ফেরিপারের অপেক্ষায় রয়েছে মাত্র ১৫০ টি পণ্যবাহী ট্রাক।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিইটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। ১৯ টি ফেরির মধ্যে ১৭ টি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। যাত্রীবাহী গাড়ি এবং পচনশীল ও জরুরি পণ্যবাহী ট্রাক-লড়ি-কাভার্ড ভ্যানকে অগ্রাধিকার ভিত্তিতে পার করার কারণে ঘাট এলাকায় ১৫০ টি পণ্যবাহী ট্রাক আটকা পড়েছে। তবে পর্যায়ক্রমে সেগুলোকে পার করা হচ্ছে।

শিবালয় থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মো. ফিরোজ কবীর বলেন, গত কয়েকদিনের তুলনায় আজ গাড়ির চাপ কিছুটা কম দেখা যাচ্ছে।

ধারণা করা হচ্ছে, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথের গাড়িগুলি পাটুরিয়া ঘাটে না এসে যমুনা সেতু দিয়ে যাচ্ছে। এছাড়া, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে পর্যাপ্ত ফেরি সচল থাকায় পাটুরিয়া ঘাটে গাড়িগুলো আসামাত্র পার হতে পারছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App