×

খেলা

নতুন মৌসুমে চেলসির উড়ন্ত সূচনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৪ পিএম

নতুন মৌসুমে চেলসির উড়ন্ত সূচনা

চেলসিও ব্রাইটনের খেলোয়াড়ের মধ্যে বল দখলের লড়াই

প্রিমিয়ার লিগের নতুন মৌসুমে নিজদের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছে ইংল্যান্ডের ক্লাব চেলসি। গত সোমবার রাতে ব্রাইটনের বিপক্ষে ৩-১ গোলের ব্যবধানে দাপটেই জিতেছে ব্লজরা। এছাড়া দিনের অপর ম্যাচে শেফিল্ড ইউনাইটেডকে ২-০ গোলের ব্যবধানে হারিয়ে নতুন মৌসুমে যাত্রা শুরু করেছে উলভার হ্যাম্পটন ওয়ান্ডার্স (উলভস)। এর আগে ইংলিশ প্রিমিয়ার লিগের গত মৌসুমেই ব্রাইটনের মাঠ থেকে ১-১ গোলের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছিল চেলসিকে। তাই এবার নতুন মৌসুম শুরুর আগে পুরো দলকেই ঢেলে সাজিয়েছেন বুলুজদের কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড। কিন্তু এক ঝাঁক খেলোয়াড় কিনলেও প্রথম দিন সবাইকে নামাননি কোচ। শুধু দুই জার্মান কাই হাভের্টজ আর টিমো ভেরনারেরই অভিষেক ঘটেছে। তারা ২ জন গোল করতে না পারলেও, পুরনো খেলোয়াড়দের দাপটেই জিতল ইংল্যান্ডের নীল দলটা। এমনকি জয়ের পরই কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড লিভারপুলকে হুমকি দিয়ে বলেন, আমরাও চ্যাম্পিয়ন হতেই এসেছি।

গত মৌসুমে চ্যাম্পিয়ন লিভারপুলের চেয়ে ৩৩ পয়েন্ট পেছনে থেকে লিগ শেষ করে চেলসি। দলের দুর্বল জায়গাগুলো ঢাকতে ল্যাম্পার্ড একে একে দলে নিয়ে এসেছেন ২ জার্মান তারকা টিমো ভেরনার, কাই হাভের্টজকে। এছাড়া এসেছেন থিয়াগো সিলভা, হাকিম জিয়েখ, বেন চিলওয়েলদের মতো তারকারা। ম্যাচ শেষে ল্যাম্পার্ড বলেন, আমরা লিভারপুলের সঙ্গে ব্যবধানটা কমিয়ে আনতে চাই। এজন্য আমাদের উদ্দেশ্য থাকতে হবে। আর সেটা অবশ্যই বড় কোনো উদ্দেশ্য। এককথায় বলা যায়, ল্যাম্পার্ড বড় উদ্দেশ্য বলতে শিরোপা জয়কেই ইঙ্গিত করেছেন।

সোমবার পুরো ম্যাচজুড়েই আধিপত্য ছিল ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডের শিষ্যদের। কিন্তু শেষ দিকে একটি গোল হজম করতে হয়েছে তাদের। চেলসির হয়ে ৩টি গোল করেন জর্জিনহো, রিস জেমস এবং কর্ট জৌমা। আর ব্রাইটনের হয়ে একটি গোল পরিশোধ করেন লিনার্দো ট্রসার্ড। এদিন ম্যাচের শুরুতেই গোলরক্ষক ম্যাথিউ রায়ানের ভুলে পেনাল্টি উপহার পায় চেলসি। আর সেখান থেকে গোল করে দলকে এগিয়ে নেন ব্লজ মিডফিল্ডার জর্জিনহো। গোল হজম করে একটুও দমে যায়নি ব্রাইটন। শুরু হয় দুদলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই। কিন্তু চেলসির ১-০ গোলে এগিয়ে থেকে শেষ হয় প্রথমার্ধ।

এরপর বিরতি থেকে ফিরে আরো দুর্দান্ত ব্রাইটন। ঘরের মাঠে কিছুতেই হার স্বীকার করতে নারাজ তারা। তাই তো ম্যাচের ৫৪ মিনিটে লিওনার্দো ট্রসার্ডের দুর্দান্ত এক গোলে সময়তায় ফেরে তারা। ট্রসার্ডকে উদ্দেশ্য করে দুর্দান্ত এক পাস দেন তারিক ল্যাম্পাতে। এর ঠিক মিনিট দুই পরে অবিশ্বাস্য এক গোল করে আবারো চেলসিকে এগিয়ে নেন রিস জেমস। জর্জিনহোর কাছ থেকে পাওয়া বল নিয়ে ব্রাইটনের ডি-বক্সের দিকে এগিয়ে যাচ্ছিলেন রিস। আর লক্ষ্য করেন ব্রাইটন গোলরক্ষক লাইন ছেড়ে কিছুটা সামনে দাঁড়িয়ে। আর তখনই ২৫ গজ দূর থেকে জোরালো শট আর বল জালে। দুর্দান্ত এক গোলে চেলসিকে ২-১ গোলের ব্যবধানে এগিয়ে নেন রিস। এরপর ম্যাচের ৬৬ মিনিটে চেলসির দ্বিতীয় গোল করা রিস ডি-বক্সের ভেতরে কার্ট জৌমাকে উদ্দেশ্য করে বল বাড়িয়ে দেন। আর ডি-বক্সের ভেতরে ভিড়ের মধ্যে গোল বরাবর জোরালো শট নেন জৌমা, তবে বল ব্রাইটন ডিফেন্ডার ওয়েবস্টারের গায়ে লেগে পথভ্রষ্ট হয়ে জালে জড়ায়। আর চেলসি এগিয়ে যায় ৩-১ গোলের ব্যবধানে। এরপর দুদলই আরো বেশ কিছু সুযোগ পায় তবে গোলে পরিণত করতে ব্যর্থ হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App