করোনাকালের কড়চা

আগের সংবাদ
ড.-রাহমান-নাসির-উদ্দিন

রোহিঙ্গা গ্রামের নাম মুছে দেয়া কীসের আলামত?

পরের সংবাদ

আরো ৯টি আঞ্চলিক অফিসে পাওয়া যাবে ই-পাসপোর্ট

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৫, ২০২০ , ৮:১৪ অপরাহ্ণ

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের প্রধান কার্যালয়, আগারগাঁও ঢাকা থেকে জুমের মাধ্যমে নতুন ধাঁপে আরো ৯টি আঞ্চলিক পাসপোর্ট অফিসে (আরপিও) ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করা হয়। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে প্রধান অতিথি হিসেবে ই-পাসপোর্ট কার্যক্রমের উদ্বোধন করেন ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধুরী, পিবিজিএমএস,এনডিসি,পিএসসি। মহাপরিচালক তাঁর বক্তব্যে ওই ৯টি আঞ্চলিক পাসপোর্ট অফিসে ই-পাসপোর্ট কার্যক্রমের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

মেজর জেনারেল মোহাম্মদ আইয়ূব চৌধুরী সংশ্লিষ্ট অফিস প্রধানদের স্বাস্থ্যবিধি মেনে দেশের নাগরিকদের যথাযথ পাসপোর্ট সেবা প্রদানের জন্য নির্দেশ দেন। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য দেন ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডার নিয়ন্ত্রন ব্যবস্থাপনা প্রকল্পের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুর রহমান খান।তারপর পর্যায়ক্রমে ৯টি আঞ্চলিক পাসপোর্ট অফিসের প্রধানরা ভার্চুয়ালি বক্তব্য প্রদান করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথির  বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা ও সেবা বিভাগের অতিরিক্ত সচিব ড. তরুণ কান্তি সিকদার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মাসব্য ও অর্থ) এ,টি,এম আবু আসাদ, অতিরিক্ত মহাপরিচালক (পাসপোর্ট,ভিসা ও ইমিগ্রেশন) সেলিনা বানু, বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস ঢাকার পরিচালক মো. আব্দুল্লাহ্ আল মামুন, ই-পাসপোর্ট ও স্বয়ংক্রিয় বর্ডর নিয়ন্ত্রন ব্যবস্থাপনা প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক (প্রশাসন,প্লানিং এবং বাজেট)কর্ণেল মো.জুলফিকার আলী বিজিবিএম,পিবিজিএমএস,অতিরিক্ত প্রকল্প পরিচালক (টেকনিক্যাল ও হার্ডওয়ার), কর্ণেল মোহাম্মদ নুরুস ছালাম,পিএসসি , কর্ণেল নাজম-উস-সাকিব ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের সিস্টেম এনালিস্ট নজরুল ইসলাম ভূঁঞা ,ই-পাসপোর্টের সহকারী প্রকল্প পরিচালক শাহ মুহাম্মদ ওয়ালিউল্লাহ ও উপপরিচালক প্রশাসন ও অর্থ  মোঃইসমাইল হোসেন প্রমুখ।

এসএইচ