বিদ্যুৎ লাইন মেরামত করতে গিয়ে একজনের মৃত্যু

আগের সংবাদ

রংপুরের শিল্পীরা অনেকে পেশা বদল করছেন

পরের সংবাদ

আবরার হত্যা: বিচার শুরু, সাক্ষ্যগ্রহণ ২০ অক্টোবর

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৫, ২০২০ , ১২:৫১ অপরাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনার মামলায় ২৫ আসামির বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হয়েছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) ঢাকার দ্রুতবিচার ট্রাইব্যুনাল-১ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। সেই সঙ্গে মামলার সাক্ষ্য গ্রহণ আগামী ২০ সেপ্টেম্বর ধার্য করা হয়। এসময় কারাগারে থাকা ২২ আসামিকে আদালতে হাজির করা হলে তারা নিজেদের নির্দোষ দাবি করেন।

এর আগে গত ৯ সেপ্টেম্বর আদালত অভিযোগ গঠনের আদেশের জন্য ১৫ সেপ্টেম্বর দিন ধার্য করেন। ২ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে ৩০২ ধারায় অভিযোগ গঠনের জন্য আদালতের কাছে আবেদন করেন।

উল্লেখ্য, আবরার ফাহাদকে ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে ডেকে নেয় বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। তারা ২০১১ নম্বর কক্ষে নিয়ে গিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করে বলে অভিযোগ ওঠে। এরপর রাত ৩টার দিকে শেরেবাংলা হলের সিঁড়ির করিডোর থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় গত ৭ অক্টোবর রাজধানীর চকবাজার থানায় আবরারের বাবা বরকত উল্লাহ বাদী হয়ে ১৯ জনকে আসামি করে হত্যা মামলা করেন। পুলিশ পরে ২২ জনকে গ্রেফতার করে। এর মধ্যে আট জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তারা সবাই বুয়েট ছাত্রলীগের নেতাকর্মী।

এমএইচ