×

জাতীয়

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ সেপ্টেম্বর ২০২০, ০৫:২৩ পিএম

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে

ফাইল ছবি

বাংলাদেশ ও ভারতের সম্পর্ক ভবিষ্যতে আরো বৃদ্ধি পাবে

ড. শিরীন শারমিন চৌধুরী ও রিভা গাঙ্গুলি দাস

বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি-এর সঙ্গে বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস সোমবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ জাতীয় সংসদ ভবনস্থ স্পিকারের কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেছেন। এসময় স্পিকার ও রিভা গাঙ্গুলি দাস দুজনেই পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী এ দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে এবং ভবিষ্যতে তা আরো বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন।

সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে সাক্ষাৎকালে তাঁরা বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস কোভিড-১৯ এর চলমান প্রেক্ষাপটে পরিবির্তিত বিশ্ব পরিস্থিতি ও জীবনযাত্রার পরিবর্তন সম্পর্কে আলোচনা করেন।

স্পিকার বলেন, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর দুর্যোগকালীন সময়ে ঝুঁকি থাকা সত্বেও অত্যন্ত সতর্কতার সাথে বাজেট অধিবেশনসহ দুটি অধিবেশন অনুষ্ঠিত হয়েছে। করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে চিকিৎসা পদ্ধতিতে অনলাইন প্রক্রিয়ার সংযোজন হয়েছে, যা মানুষের জীবনকে সহজ করেছে।

হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস করোনা ভাইরাসের এই ক্রান্তিকালে সকলে গৃহবন্দী থাকা সত্ত্বেও ভার্চুয়াল পদ্ধতি অনুসরণ করে সকল কার্যক্রম সফলতার সাথে শেষ করায় বাংলাদেশ সরকারের প্রশংসা করেন। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে এটি একটি উল্লেখযোগ্য পদক্ষেপ বলে তিনি উল্লেখ করেন।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ভারতকে বন্ধুপ্রতীম দেশ হিসেবে অভিহিত করে বলেন, পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে প্রতিবেশী দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে। এসময় সফলতার সাথে দায়িত্ব পালন করার জন্য বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস-কে আন্তরিক ধন্যবাদ জানান স্পিকার। এসময় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App