লাইফ সাপোর্টে বাংলা সিনেমার ভিলেন সাদেক বাচ্চু

আগের সংবাদ

বিদ্যুৎ সংযোগের নামে চাঁদা আদায়, প্রতারক আটক

পরের সংবাদ

ইউএস ওপেনে দ্বিতীয়বার খেতাব জয় ওসাকার

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১৩, ২০২০ , ১১:৪৫ পূর্বাহ্ণ

বয়স মাত্র ২২ বছর। আর এই বয়সেই কেরিয়ারের তৃতীয় গ্র‌্যান্ডস্লামটি জিতে নিলেন জাপানের নাওমি ওসাকা। ‌ইউএস ওপেনের ফাইনালে চতুর্থ বাছাই ওসাকা হারালেন অবাছাই ভিক্টোরিয়া আজারেঙ্কাকে‌। খেলার ফল ওসাকার পক্ষে ১–৬, ৬–৩, ৬–৩। এর আগে ২০১৮ সালে ইউএস ওপেন এবং ২০১৯ সালে অস্ট্রেলিয়ান ওপেন‌ জিতেছিলেন জাপানি এই তারকা।

শনিবার ফ্ল্যাশিং মিডোয় লড়াইটা মোটেও সহজ ছিল না ওসাকার জন্য। প্রথম সেটেই ১–৬ গেমে হেরে যান আজারেঙ্কার কাছে। মাত্র ২৬ মিনিটে শেষ হয় সেটি। এরপর অবশ্য দ্বিতীয় সেট থেকেই ঘুরে দাঁড়ান জাপানি তারকা। পরপর দু’‌টি সেট ৬–৩ গেমে জিতে ম্যাচ এবং টুর্নামেন্ট নিজের পকেটে পুরে নেন ওসাকা।

নাওমি ওসাকা।

ম্যাচ শেষেও তাই প্রতিপক্ষের প্রতি সম্মান জানিয়ে তিনি বললেন, ‘‌‘‌আমি ম্যাচটা মোটেও উপভোগ করিনি। খুবই কঠিন লড়াই ছিল।’‌’‌ তাঁর সঙ্গেই যোগ করেন, ‘‌‘‌আমি ভেবেছিলাম ম্যাচ হয়তো ১ ঘণ্টার মধ্যে শেষ হয়ে যাবে। হেরে যাব। তাহলে ব্যাপারটা লজ্জার হতো। তাই প্রথম সেট হারার পর পালটা লড়াই শুরু করি।’‌’ এদিকে ম্যাচ হারলেও অতটা অখুশি নন আজারেঙ্কা। ২০১৩ সালে সেরেনা উইলিয়ামসের কাছে এই ইউ‌এস ওপেনের ফাইনালেই হেরেছিলেন দু’‌টি গ্র‌্যান্ডস্লাম চ্যাম্পিয়ন আজারেঙ্কা।

নাওমি ওসাকা

এদিকে, রবিবার পুরুষদের সিঙ্গলসের ফাইনালে মুখোমুখি ডমিনিক থিয়েম এবং রজার ফেডেরারকে গুরু মনে করা জার্মান তারকা আলেকজান্ডার জোয়ারেভ। টুর্নামেন্টে রাফায়েল নাদাল, ফেডেরার আগেই সরে দাঁড়িয়েছিলেন। এরপর কোয়ার্টার ফাইনালে এক অফিশিয়ালকে ভুল করে বল দিয়ে আঘাত করে বহিষ্কৃত হন নোভাক জকোভিচও। ফলে ইউএস ওপেনের ফাইনালও এবার জৌলুশহীন।

নাওমি ওসাকা ও ভিক্টোরিয়া আজারেঙ্কা।

 

পুরস্কার হাতে ভিক্টোরিয়া আজারেঙ্কা ও নাওমি ওসাকা।
এমএইচ