×

সারাদেশ

সুদের টাকা না পেয়ে সংখ্যালঘু কিশোরীকে ধর্ষণ!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২০, ০৩:৫৬ পিএম

সুদের টাকা না পেয়ে সংখ্যালঘু কিশোরীকে ধর্ষণ!

অভিযুক্ত আইনজীবী হাবিব

সুদের টাকা না পেয়ে সংখ্যালঘু কিশোরীকে ধর্ষণ!

ধর্ষকের ফাঁসি চেয়ে আটোয়ারী প্রেসক্লাবের সামনে মানববন্ধন

সুদের টাকা দিতে না পারায় ঋণগ্রস্ত এক ব্যক্তির দশম শ্রেণি পড়ুয়া মেয়েকে কৌশলে ধর্ষণ করেছেন হাবিব নামে দাদন ব্যবসায়ী এক আইনজীবী। কিশোরীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে পঞ্চগড় সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

অন্যদিকে, স্থানীয়দের সহায়তায় অভিযুক্ত আইনজীবী হাবিবকে আটোয়ারী থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। হাবিব পঞ্চগড় আদালতের একজন আইনজীবী। তিনি উপজেলার ধামোর ইউনিয়নের বারাগা গ্রামের বাসিন্দা।

ধর্ষণের এ ঘটনাটি ঘটেছে শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার মির্জাপুর ইউনিয়নের কলেজমোড় এলাকায়। এ ব্যাপারে আটোয়ারী থানায় ধর্ষণ ও অপহরণ মামলা দায়ের করা হয়েছে। যে বাড়িতে ঘটনাটি ঘটেছে ধর্ষণে সহযোগিতার করার কারণে সেই বাড়িতে বসবাসকারী স্বামী-স্ত্রীকেও মামলায় আসামি করা হয়েছে।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে আইনজীবী হাবিবকে পঞ্চগড় আদালতে পাঠানো হয়। পঞ্চগড়ের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুদর্শন রায় ও আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো. সামসুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানান, অভাবের সংসারে টাকার প্রয়োজনে ওই ছাত্রীর বাবা হিরা চন্দ্র বর্মণ সুদের কারবারী ও দাদন ব্যবসায়ী আইনজীবী হাবিবের কাছ থেকে ঋণ নেন। তবে বেশ কিছুদিন ধরে সে টাকা পরিশোধ করতে পারছিলেন না। এ পরিস্থিতিতে আইনজীবী হাবিব হিরা বর্মণের বাড়িতে টাকার জন্য চাপা দিতে যান। এতে দশম শ্রেণিতে পড়ুয়া ওই মেয়েটির ওপর চোখ পড়ে হাবিবের।

মোবাইলে দুএকদিন কথাও বলে কিশোরীর সঙ্গে। এরপর কৌশলে তাকে কলেজমোড় এলাকার একটি বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করেন। পরে মেয়েটির চিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে আটোয়ারী হাসপাতালে ভর্তি করায়। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পঞ্চগড় সদর হাসপাতালে রেফার করা হয়।

[caption id="attachment_241713" align="aligncenter" width="1000"] ধর্ষকের ফাঁসি চেয়ে আটোয়ারী প্রেসক্লাবের সামনে মানববন্ধন[/caption]

আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইজার উদ্দিন জানান, খবর পেয়ে পুলিশ পাঠিয়েছি। ভিকটিমকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তির পর আইনি প্রক্রিয়া শেষে শুক্রবার রাতে ধর্ষণ ও অপহরণ করা হয়েছে। মূল আসামিকে আদালতে পাঠানো হয়েছে। অন্য সহযোগী আসামিদের ধরার চেষ্টা চলছে।

এদিকে, ঘটনার প্রতিবাদে শনিবার দুপুরে পূজা উদযাপন পরিষদের নেতারা ধর্ষকের ফাঁসি চেয়ে আটোয়ারী প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App