×

সারাদেশ

ইউএনও’র ওপর হামলা: মালি রবিউল ৬ দিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৬ পিএম

ইউএনও’র ওপর হামলা: মালি রবিউল ৬ দিনের রিমান্ডে

ফাইল ছবি

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীকে হত্যাচেষ্টার মামলায় আটক কর্মচারী মালি রবিউল ইসলাম ও নাইটগার্ড নাদিম হোসেন পলাশকে আদালতে তোলা হয়। শনিবার (১২ সেপ্টেম্বর) তদন্তকারী কর্মকতা রবিউলের ১০ দিন রিমান্ড চাইলে ৬ দিন মঞ্জুর করেছেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইসমাইল হোসেন।

এদিকে, নাইটগার্ড নাদিম হোসেন পলাশের বিরুদ্ধে রিমান্ডের জন্য কোনো আবেদন না করায় তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। এ ব্যাপারে জেলা গোয়েন্দা-ডিবির ওসি (তদন্ত) ইমাম জাফর বিষয়টি নিশ্চিত করেন। এদিকে, এ মামলার প্রধান আসামি যুবলীগ নেতা (বহিষ্কৃত) আসাদুল ইসলামকে ৭ দিনের রিমান্ড শেষে জেলা কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বিচারক। তদন্তকারী কর্মকতা নতুন করে এ দিন রিমান্ড আবেদন না করায় বিকেলে বিচারক এ আদেশ দেন। গত ৭ সেপ্টেম্বর থেকে সে ৭ দিনের রিমান্ডে ছিল।

এর আগে দুপুরে সংবাদ সম্মেলনে রংপুর বিভাগের পুলিশ কমিশনার দেবদাস ভট্টাচার্য বলেন, নির্বাহী কর্মকতা ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলীকে হামলার ঘটনার মূল হামলাকারী বাড়ির মালী রবিউল ইসলাম। জেলা পুলিশ সুপার কার্যলায়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। তিনি আরো বলেন, রবিউল হামলার দায় স্বীকার করেছেন। তবে আরো তদন্তের জন্য তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। এসময় পুলিশ সুপার আনোয়ার হোসেনসহ উর্ধ্বতন কর্মকতারা উপস্থিত ছিলেন।

গত ২ সেপ্টেম্বর রাতে ইউএনও’র সরকারি বাসভবনের ভেন্টিলেটর ভেঙে ভেতরে ঢুকে ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখের ওপর নৃশংস হামলা চালানো হয়। ইউএনও ঢাকায় ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস অ্যান্ড হসপিটালে চিকিৎসাধীন রয়েছেন।

এই হামলার ঘটনায় ইউএনওর ভাই শেখ ফরিদ বাদী হয়ে ঘোড়াঘাট থানায় মামলা করেন। মামলাটি বর্তমানে দিনাজপুর জেলা ডিবি তদন্ত করছে। ওই মামলায় এখন পর্যন্ত অন্তত ৩০ জনকে জিজ্ঞাসাবাদ করা হলেও র‌্যাব তিন জনকে গ্রেফতার করে পুলিশের কাছে হস্তান্তর করেছে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে ঘোড়াঘাট থানার ওসি আমিরুল ইসলামকে প্রত্যাহার করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App