হাত দিলেই উঠে যাচ্ছে সড়কের কার্পেটিং

আগের সংবাদ

নৌ পরিবহন প্রতিমন্ত্রীর নৌরুটের স্টেশন পরিদর্শন

পরের সংবাদ

পাথরঘাটায় এক ইলিশ সাড়ে ৭ হাজার টাকা!

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২০ , ৫:২৪ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১২, ২০২০ , ৫:৩০ অপরাহ্ণ

পাথরঘাটায় জেলেদের জালে ধরা পড়া আড়াই কেজি ওজনের ইলিশ বিক্রি হয়েছে একলাখ বিশ হাজার টাকা মণ দরে। শুক্রবার (১১ সেপ্টেম্বর) সকালে বরগুনার পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র (বিএফডিসি) এলাকার খাজা ফিস আড়ৎ থেকে মাছটি কেনেন ইউসুফ নামের অপর এক আড়ৎদার।

ইউসুফ জানান, তার এক নিকটাত্মীয়ের জন্য আড়াই কেজি ওজনের ইলিশ মাছটি একলাখ বিশ হাজার টাকা দরে সাড়ে সাত হাজার টাকায় কিনে নেন তিনি।

স্থানীয় ব্যবসায়ী ও বাসিন্দারা জানান, এত বড় ওজনের ইলিশ সচরাচর দেখা যায় না। তাই এমন সাইজের ইলিশের মূল্য একটু বেশি-ই হয়ে থাকে। এর আগে দেড় লাখ টাকা মণ হিসেবে বিক্রি হয়েছে এমন আকৃতির ইলিশ। তবে বর্তমানে সাগরে প্রচুর ইলিশ মাছ থাকায় কিছুটা কম দামেই বিক্রি হলো এই ইলিশটি।

শনিবার (১২ সেপ্টেম্বর) সকালে পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্র ঘুরে দেখা গেছে, গ্রেড সাইজের ইলিশ বিক্রি হচ্ছে ৩৭ থেকে ৩৮ হাজার টাকা দরে। এলসি ৩২ থেকে ৩৩ হাজার টাকা দরে এবং ছোট সাইজের ইলিশ ১৪ থেকে ১৫ হাজার টাকা মণ দরে বিক্রি হয়েছে। এছাড়া ২ কেজির ইলিশ বিক্রি হয়েছে ১ লাখ টাকা থেকে একলাখ বিশ হাজার টাকা মণ হিসাবে।

পাথরঘাটায় জেলেদের জালে ধরা আড়াই কেজি ওজনের ইলিশ

পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের মার্কেটিং কর্মকর্তা মোহাম্মদ আহমদ উল্লাহ জানান, গত সাতদিনে এ মৎস্য অবতরণ কেন্দ্রে প্রায় ২০০ মেট্রিকটন ইলিশ বিক্রি হয়েছে। এতে সরকারের রাজস্ব আদায় হয়েছে প্রায় ১২ লাখ টাকা।

পাথরঘাটার তরুণ গণমাধ্যমকর্মী তরিকুল ইসলাম কাজী রাকিব বলেন, আমরা বিএফডিসি এলাকায় ঘুরে দেখেছি, এখানকার ব্যবসায়ীদের চোখেমুখে শুধুই ইলিশের চাহিদা ফুটে উঠছে। সমুদ্রে মাছ থাকুক আর নাই থাকুক তারা চাচ্ছে জেলেরা ট্রলার বোঝাই দিয়ে মাছ নিয়ে আসুক তীরে।

এনএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়