বাসের ধাক্কায় সাংবাদিক ইকরাম আহত

আগের সংবাদ

রাজনৈতিক ছত্রছায়ায় অপরাধ বাড়ছে

পরের সংবাদ

দুবাইয়ে নারীপাচার, নৃত্যশিল্পী সোহাগ গ্রেপ্তার

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১২, ২০২০ , ১২:৪৫ পূর্বাহ্ণ

দুবাইয়ে হোটেল ও ড্যান্সবারের আড়ালে নারী পাচারের অভিযোগে জাতীয় পুরস্কারপ্রাপ্ত নৃত্যশিল্পী ও কোরিওগ্রাফার ইভান শাহরিয়ার সোহাগকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। শুক্রবার রাজধানীর নিকেতনের একটি বাসা থেকে তাকে গ্রেপ্তার করে সিআইডির অর্গানাইজড ক্রাইম ইউনিটের একটি দল।

পাচারকারী চক্রটির বাংলাদেশের মূলহোতা আজমসহ তার দুই সহযোগী ময়না ও আলামিন হোসেন ওরফে ডায়মন্ডকে জিজ্ঞাসাবাদে শাহরিয়ারের নাম উঠে আসায় গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে সিআইডি। শনিবার (১২ সেপ্টেম্বর) তাকে আদালতে পাঠিয়ে রিমান্ডের আবেদন করা হবে।

সিআইডির বিশেষ পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা ভোরের কাগজকে বিষয়টি নিশ্চিত করে জানান, দুবাইয়ে নারী পাচারের মূল হোতা আজম বাংলাদেশের বিভিন্ন জনের কাছ থেকে নারী কালেকশন করতো। তার মধ্যে ইভান শাহরিয়ার অন্যতম। এজন্য তাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রাথমিকভাবে জানা গেছে, ইভান শাহরিয়ার তরুণী নৃত্যশিল্পীদের ডুবাইয়ের বিভিন্ন হোটেল ও ডান্সবারে চাকরির প্রলোভন দেখিয়ে আজমের হাতে তুলে দিতো। পরে ওই তরুণীদের দিয়ে জোর করে পতিতাবৃত্তি করানো হতো। অনেককে আবার ডান্সবারে নাচতে বাধ্য করা হতো। রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হলে বিস্তারিত জানা যাবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত গত আট বছরে এভাবে প্রলুব্ধ করে চাকরির নামে বাংলাদেশের শতাধিক তরুণী-কিশোরীকে দুবাইয়ে পাচার করা হয়েছে। তাদের দিয়ে যৌনকর্মে জড়াতে বাধ্য করেছে আন্তর্জাতিক নারী পাচার চক্র।

এনএম