×

সারাদেশ

ভিজিডি কার্ড বিতরণে নয়-ছয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৪ পিএম

ভিজিডি কার্ড বিতরণে নয়-ছয়

চেয়ারম্যান কামরুল আলম বাদল

কুড়িগ্রাম জেলার রাজীবপুর উপজেলায় ভিজিডি'র কার্ড বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে চেয়ারম্যান কামরুল আলম বাদলের বিরুদ্ধে। তিনি ১নং রাজীবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। ভিজিডি কার্ডের চূড়ান্ত তালিকায় নাম থাকা সত্ত্বেও চাল পাচ্ছে না ভুক্তভোগী অনেকেই। বিভিন্ন দপ্তরে অভিযোগ করেও সমাধান পাচ্ছে না তারা।

অভিযোগ সূত্রে জানা গেছে, ১নং রাজিবপুর ইউনিয়নে ২০১৯-২০ অর্থ বছরের বরাদ্দে ১২৪২টি পরিবার পাবে এই সুবিধা। তালিকা প্রস্তুত করে বাস্তবায়ন কমিটির স্বাক্ষরিত অনুলিপি জমাও রয়েছে বিভিন্ন দপ্তরে। তালিকায় নাম আছে অথচ সুবিধা পাচ্ছে না এমন অভিযোগকারী কুলসুম, রাশিদা, হাসিনা, শুকুরজান, শাহনাজ ও নুরি। সুবিধা বঞ্চিত আরও ৬০ জনসহ মোট ৬৬জনের নাম রয়েছে তালিকায়। প্রথম দফায় নাম তালিকা চূড়ান্ত করে অনুমোদন নিয়ে ২য় দফায় ৬৬ জনের নাম কর্তন করে নতুন ৬৬ জনকে টাকার বিনিময়ে কার্ড দেয়া হয়েছে বলে অনেকের ধারণা।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে রাজীবপুর ইউপি চেয়ারম্যান কামরুল আলম বাদল জানান, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নবীরুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি, তদন্তের জন্য কমিটি করে মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ মোশারফ তারিকুল ইসলামকে দায়িত্ব দেয়া হয়েছে। তদন্তের প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App