×

খেলা

ব্যাটিংয়ের ওপর ভর করে শিরোপা জিতবে কলকাতা!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২০, ০৯:৪১ পিএম

ব্যাটিংয়ের ওপর ভর করে শিরোপা জিতবে কলকাতা!

ব্যাটিং অনুশীলনে কলকাতার অধিনায়ক দিনেশ কার্তিক

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ শুরু হতে আর মাত্র ৬ দিন বাকি। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানস ও রানার্সআপ চেন্নাই সুপার কিংসের ম্যাচের মধ্য দিয়ে পর্দা উঠবে ১৩তম আইপিএলের। আইপিএলের শুরুর দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে চলছে নানা বিশ্লেষণ। কে জিতবে ১৩তম আসরের শিরোপা। এসব আলোচনায় এখন মুখর ক্রিকেটাঙ্গন।

এবারের আইপিএলে অংশ নেয়া ৮টি দলের শক্তি সামর্থ্য নিয়ে হচ্ছে বিশ্লেষণ। কে কেমন দল নিয়ে মাঠে নামছে এসব নিয়েও হচ্ছে আলোচনা। এবারের আইপিএলের শিরোপা জয়ে অনেকে এগিয়ে রাখছেন বাংলা থেকে আইপিএলে প্রতিনিধিত্ব করা একমাত্র দল কলকাতা নাইট রাইডার্সকে। মূলত তাদের ব্যাটিং লাইন আপের কারণে কলকাতাকে অনেকে এগিয়ে রাখছেন।

কলকাতার ব্যাটিং লাইন সামলানোর জন্য থাকছেন ইয়ন মরগান, আন্দ্রে রাসেল, সুনীল নারিন, সুবমান গিল, নিতিশ রানা ও অধিনায়ক দিনেশ কার্তিক। ইয়ন মরগান যে দলের জন্য কত বড় ব্যবধান গড়ে দিতে পারেন তা তিনি সম্প্রতি ইংল্যান্ডের জার্সিতে খেলে দেখিয়ে দিয়েছেন। বেশ কয়েকটি ম্যাচে তিনি একাই দলকে জিতিয়ে দিয়েছেন। গত বছর থেকেই ব্যাটিংয়ে বেশ ধারাবাহিক ইংলিশ অধিনায়ক। আন্দ্রে রাসেলের কথা আর নতুন করে বলার কিছু নেই। আইপিএলের গত মৌসুমেই কলকাতার হয়ে বেশ উজ্জ্বল ছিলেন তিনি। বলতে গেলে কলকাতাকে গতবার একাই টেনেছিলেন তিনি।

তবে তার একার চেস্টায় ভালো করতে পারেনি কলকাতা। আট দলের মধ্যে পঞ্চম হয়ে তাদের মৌসুম শেষ করতে হয়েছিল। কলকাতার ব্যাটিং সামলানোর জন্য রয়েছেন আরেক ক্যারিবিয়ান অলরাউন্ডার সুনীল নারিন। এই কলকাতাই নতুন করে চিনিয়েছিল স্পিনার হিসেবে ক্যারিয়ার শুরু করা নারিনকে। তাকে ওপেনিংয়ে ব্যাট করতে পাঠিয়ে বেশ ভালোই সুফল পেয়েছে কলকাতা। তিনি নেমেই বোলারদের রীতি মতো ধোলাই করে দলকে বড় সংগ্রহের জন্য ভিত্তি গড়ে দেন। অবশ্য এবার নারিনকে কি ওপেনিংয়ে খেলানো হবে কিনা এই বিষয়টি নিয়ে এখনো দোটানার মধ্যে রয়েছে কলকাতা ম্যানেজমেন্ট।

অধিনায়ক দিনেশ কার্তিকও যে কেমন ভয়ঙ্কর হতে পারেন তিনি তা আগেই দেখিয়ে দিয়েছেন। দিনেশ কার্তিক মূলত মিডল অর্ডারটা সামলাবেন। আর ওপেনিং সামলানোর জন্য আরো থাকবেন সুবমান গিল। ভারতীয় দলের নতুন ব্যাটিং কাণ্ডারি হিসেবে ধরা হয় তাকে। সব কিছু মিলিয়ে কলকাতার ব্যাটিং লাইনআপ দেখে অনেকেই ধারণা করছেন এবার তৃতীয় শিরোপাটি জিতে নেবে বলিউড বাদশা শাহরুখ খানের নাইট রাইডার্স।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App