×

রাজনীতি

আওয়ামী লীগকে চ্যালেঞ্জ করলেন হারুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ সেপ্টেম্বর ২০২০, ০২:৫৫ পিএম

আওয়ামী লীগকে চ্যালেঞ্জ করলেন হারুন

মানববন্ধনে এমপি হারুন।

আওয়ামী লীগকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে সংসদ সদস্য ও বিএনপির যুগ্ম-মহাসচিব হারুনুর রশিদ বলেছেন, সুষ্ঠু নির্বাচন হলে একটা নির্বাচনেও আপনারা জিততে পারবেন না। সমস্ত নির্বাচনেই বিএনপি বিজয় হবে।

শুক্রবার ১১ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরামের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

হারুন বলেন, বিএনপিকে মোকাবেলা করার মতো ক্ষমতা বর্তমানেও অতীতে কোনো সময়ে আওয়ামী লীগের নাই। আর তাই তারা বিএনপির বিরুদ্ধে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের বিরুদ্ধে, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে, তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। তারা আরও জানে সুষ্ঠু নির্বাচন হলে তারা জিততে পারবে না। আমি চ্যালেঞ্জ করে বলছি যদি সুষ্ঠু নির্বাচন হয়, তাহলে আওয়ামী লীগ একটি নির্বাচনে জিততে পারবে না।এই দুর্যোগকালীন সময়েও সবগুলো নির্বাচনেই বিএনপি বিজয়ী হবে।

‌তি‌নি ব‌লেন, বর্তমান সরকার একজন স্বাস্থ্যমন্ত্রী রেখেছেন। এই করোনাকালীন সময়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে এমন কোনো দুর্নীতি নাই যে তিনি করেন নাই। তাই সাধারণ জনগণ তাকে অপসরণের দাবি তুলেছে।

তিনি বলেন, এই করোনা কালীন সময়ে আমদানিকৃত স্বাস্থ্য সামগ্রী তে ভয়াবহ দুর্নীতি হয়েছে। তাই দেশের প্রতিবাদী মানুষের দাবি উঠেছে রাজধানীতে বিশেষ একটি মিউজিয়াম বানিয়ে সেখানে স্বাস্থ্যমন্ত্রীকে রাখা হোক।বর্তমানে আমরা জাতীয় নেতাদের কে যেভাবে শ্রদ্ধা করি সেইভাবে মিউজিয়ামে গিয়ে আমরা স্বাস্থ্যমন্ত্রীকে দেখব আর বলব এই আমাদের স্বাস্থ্যমন্ত্রী যিনি বাংলাদেশের স্বাস্থ্যখাতকে শুধু ধ্বংস করে নাই খাদের কিনারে ফেলে দিয়েছে।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জে মসজিদে গ্যাস বিস্ফোরণ হয় ২৮ জন নিহত হয়েছে আরো অনেকেই বার্ন ইউনিটে চিকিৎসা নিচ্ছে। চিন্তা করে দেখেন প্রধানমন্ত্রী সংসদে বলেন মসজিদ বৈধ না অবৈধ । বাংলাদেশ আজ অবৈধ সরকার চেপে বসে আছে। সেটি নিয়ে পার্লামেন্টে কথা বলেন। মসজিদে মানুষ জামাত আদায় করতে যায় এবাদত করতে যায়। সেই মসজিদ বৈধ না অবৈধ তা দেখতে বলেন। কিন্তু সেই মসজিদের জায়গা যারা দান করেছে তারা বলেছেন তাদের নিজস্ব জমি মসজিদের নামে দান করেছে।

গণতন্ত্র ফোরামের সভাপতি ভিপি ইব্রাহিম এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সিরাজীর সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ,যুগ্ন আহ্বায়ক আইনজীবী ফোরামের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আবেদ রেজা, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের সহ সভাপতি ফরিদ উদ্দিন, কৃষক দল কেন্দ্রীয় কমিটির সদস্য কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App