‘আমি নিয়মিত গোমূত্র পান করতাম’ বিয়ার গ্রিলকে অক্ষয়

আগের সংবাদ

বাবুবাজার ব্রিজ এলাকায় বর্জ্যের স্তূপ

পরের সংবাদ

করোনায় মৃত্যুর মিছিলে আরো ৩৪ জন

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ১১, ২০২০ , ৩:৪৫ অপরাহ্ণ

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিলে গেল ২৪ ঘণ্টায় যুক্ত হয়েছে আরও ৩৪ জন। তারা সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদের মধ্যে পুরুষ ২৫ জন ও নারী নয়জন। নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল চার হাজার ৬৬৮ জনে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্বাক্ষর করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, গেল ২৪ ঘণ্টায় দেশের ৯৪টি পরীক্ষাগারে ১৪ হাজার ৯৬১টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে পরীক্ষা হয়েছে ১৪ হাজার ৭৪৭টি। পরীক্ষায় করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ৭৯২ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়িয়েছে তিন লাখ ৩৪ হাজার ৭৬২ জনে।

এ পর্যন্ত করোনায় মৃত চার হাজার ৬৬৮ জনের মধ্যে পুরুষ তিন হাজার ৬৩৮ জন (৭৭ দশমিক ৯৩ শতাংশ) এবং নারী এক হাজার ৩০ জন (২২ দশমিক শূন্য ০৭ শতাংশ)।

মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৯ জন, চট্টগ্রামে পাঁচজন, রাজশাহীতে একজন, খুলনায় তিনজন, ব‌রিশা‌লে দুইজন, সিলেটে একজন এবং রংপুর বিভাগে তিনজন রয়েছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গেল ২৪ ঘণ্টায় যে ৩৪ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব ১৬ জন এবং ষাটোর্ধ্ব ১৬ জন রয়েছেন।

এনএম