×

জাতীয়

পুরস্কার, সম্মাননা ও স্মারকে তুলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২০, ১১:৪৮ এএম

পুরস্কার, সম্মাননা ও স্মারকে তুলি

সোতোকান কারাতে ব্ল্যাক বেল্টধারী সর্বপ্রথম বাংলাদেশি নারী তুলি

‘সোতোকান কারাতে বাংলাদেশ’ থেকে আজীবন সম্মাননা লাভ করেছেন শামীমা আখতার তুলি। তিনি একাধারে একজন নারী উদ্যোক্তা, ফিটনেস বিশেষজ্ঞ, পুষ্টিবিদ, টেলিভিশন সঞ্চালক, কলাম লেখক এবং সোতোকান কারাতে ব্ল্যাক বেল্টধারী সর্বপ্রথম বাংলাদেশি নারী।

এছাড়াও কারাটেতে ব্ল্যাক বেল্ট অর্জনের সম্মাননাসূচক শামীমা আখতার তুলি লাভ করেন ফকির লালন শাহ স্মৃতি পদক-২০১৯ এবং ব্যায়ামের মাধ্যমে নারী ও শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে দুই দশকের বেশি নিরলস পরিশ্রমের অবদানস্বরূপ তিনি লাভ করেন শেরে বাংলা এ কে ফজলুল হক স্মৃতিপদক-২০১৯। এসব ছাড়াও কৃতিত্বের সাথে সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে শোবিজ জগতে স্থায়ী আসন গড়ে নিয়েছেন তুলি। ভূষিত হয়েছেন অসংখ্য পুরস্কার, সম্মাননা ও স্মারকে।

টেলিভিশন চ্যানেলের প্রিয় মুখ শামীমা আখতার তুলি। বেসরকারি টিভি চ্যানেল এনটিভিতে প্রতিদিনকার স্বাস্থ্য বিষয়ক অনুষ্ঠান ‘স্বাস্থ্য প্রতিদিন’ এর সঞ্চালক শামীমা আখতার তুলি। এই অনুষ্ঠানটি ২০০৯ থেকে ২০১৯ পর্যন্ত চলমান অবস্থায় ব্যাপক দর্শক জনপ্রিয়তা পেয়ে এসেছে। তুলির ঝুলিতে যুক্ত হয়েছে দুটি অ্যাওয়ার্ড।

“স্বাস্থ্য প্রতিদিন”- এনটিভির ২০০৯ থেকে ২০১৯ এ দশকের সেরা অনুষ্ঠান হিসেবে বিবেচিত হয়। ২০১৯ সালে তুলি এই অ্যাওয়ার্ডটি গ্রহণ করেন। ২০১৮ সালে অনুষ্ঠানটি বছরের সেরা দর্শকপ্রিয় অনুষ্ঠান হিসেবে পান পুরস্কার তুলি। তুলি পুষ্টিবিষয়ক সেমিনার “ইটিং ডিজঅর্ডার অ্যাওয়ারনেস উইক-২০২০” এ অংশ নিয়েও সম্মাননা পদক অর্জন করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App