×

সারাদেশ

সেই নবজাতকের অভিভাবক হলেন নিঃসন্তান দম্পতি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২০, ০২:০০ পিএম

সেই নবজাতকের অভিভাবক হলেন নিঃসন্তান দম্পতি

সম্পত্তি লিখে দিয়ে শিশুটিকে তুলে নেন নিঃসন্তান দম্পতি

নেত্রকোনায় কলাবাগান থেকে কুড়িয়ে পাওয়া নবজাতক শিশুটি আইনি জটিলতা শেষে দীর্ঘ একমাস পর নতুন করে ঠাঁই পেলো এক নিঃসন্তান দম্পতির কোলে। মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে শিশুটিকে তার নতুন অভিভাবকের হাতে তুলে দেয়া হয়েছে।

শিশু কল্যাণ বোর্ডের সদস্যদের নিয়ে জেলা প্রশাসক কাজি আব্দুর রহমান ও পুলিশ সুপার আকবর আলী মুন্সি শিশুটিকে সেই নিঃসন্তান দম্পতির হাতে তুলে দেন।

এর আগে অভিভাবক বাছাই শেষে গত ২৫ আগস্ট শিশুটির নামকরণ করা হয় ফাতিমা বিনতে খান। মদন উপজেলার বালালী গ্রামের রুহুল আমিন খানের নাম অনুসারে শিশুটির নামকরণ করা হয়। রুহুল আমিন খান দম্পতি জায়গা লিখে দিয়ে শিশুটিকে নিজের সন্তান হিসাবে পেয়ে তারা আনন্দিত। তারা শিশুটিকে আলোকিত মানুষ হিসাবে গড়ে তোলারও অঙ্গীকার ব্যক্ত করেন।

উল্লেখ্য গত ৯ আগস্ট নেত্রকোনা সদরে কাইলাটি ইউনিয়নের ফচিকা এলাকার একটি কলা বাগানে (সদ্য প্রসূত) নবজাতক শিশুটিকে পড়ে থাকতে দেখে, স্থানীয়রা পুলিশের জরুরী সেবা ৯৯৯ এ ফোন করে বিষয়টি জানানো হয়। পরে মডেল থানা পুলিশ সেখান থেকে শিশুটিকে উদ্ধার করে সমাজ সেবার মাধ্যমে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করেন।

উপজেলা শিশু কল্যাণ বোর্ডের সদস্য সচিব ও উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো: আব্দুল্লাহ আল মামুন জানান শিশুটিকে নিতে ছয় নিঃসন্তান দম্পতি আবেদন করে ছিলেন। কিন্তু যাচাই বাচাই শেষে এবং সকল শর্তে রাজি হয়ে জমি লিখে দেওয়ার পর আমরা শিশুটিকে রুহুল আমিন দম্পতির হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নেই। ভবিষ্যতে তাদের কোনো সন্তান জন্ম লাভ করলেও ফাহিমা তাদের প্রধান সন্তান হিসাবে সকল স্থাবর-অস্থাবর সম্পত্তিতে সমান অধিকার ভোগ করবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App