×

রাজধানী

নবজাতক ও ভারসাম্যহীন মাকে হাসপাতালে ভর্তি করল পুলিশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২০, ০৪:২২ পিএম

নবজাতক ও ভারসাম্যহীন মাকে হাসপাতালে ভর্তি করল পুলিশ

সদ্য জন্ম নেয়া শিশু। ছবি: ভোরের কাগজ।

নবজাতক ও ভারসাম্যহীন মাকে হাসপাতালে ভর্তি করল পুলিশ

ছবি: ভোরের কাগজ

করোনা মহামারির শুরু থেকেই নিজেদের কর্মকাণ্ড দিয়ে মানবিক পুলিশের তকমা কুড়িয়েছে ডিএমপি। এবারো রাজধানীর জুড়াইন রেলগেট এলাকায় সদ্য ভূমিষ্ঠ শিশুসহ তার ভারসাম্যহীন মাকে হাসপাতালে পৌঁছে দিয়ে সেই ধারাবাহিকতা রক্ষা করলো শ্যামপুর থানা পুলিশ। ভারসাম্যহীন নারীর জন্য রক্তের ব্যবস্থাও করেন তারা। মা ও তার সদ্য ভূমিষ্ট কন্যা সন্তান এখন আশঙ্কামুক্ত রয়েছেন। শ্যামপুর থানা ইন্সপেক্টর অপারেশন মো. জামাল হোসেন বুধবার (৯ সেপ্টেম্বর) ভোরের কাগজকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি জানান, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে সকাল ১০টার দিকে তিনিসহ থানার কয়েকজন পুলিশ সদস্য রাজধানীর জুরাইন রেলগেট রাস্তায় যান। সে সময় দেখতে পান, এক নারী ও তার পাশে সদ্য ভূমিষ্ঠ রক্তাক্ত এক শিশু পড়ে আছে। জন্মের পর তার নাড়ীও কাটা হয়নি। তবে দুজনেরই জ্ঞান রয়েছে। তখনই সেখানে উপস্থিত পুলিশ সদস্যরা দ্রুত ওই নারীর চারপাশে কাপড় দিয়ে বেষ্টনী তৈরি করেন। স্থানীয় হাসপাতাল থেকে নিয়ে আসেন চিকিৎসক। পরে শিশুর নাড়ি কেটে দ্রুত দুজনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের গাইনি ও নবজাতক ওয়ার্ডে ভর্তি করা হয়। পরে ভারসাম্যহীন শিশুটির মায়ের জন্য রক্তের ব্যবস্থাও করেন তারা।

তিনি আরো বলেন, স্থানীয় লোকজনের কাছে জানতে পেরেছি জুরাইন রেলগেট এলাকায় ঘুরে বেড়াতেন ওই নারী। তার নাম পরিচয়ও কেউ কিছুই জানেন না। ভারসাম্যহীন ছিলেন। রাস্তাতেই ঘুমাতেন। কেউ কিছু দিলে তাই খেতেন। বুধবার সকালে জুরাইন রেলগেট ওভারব্রীজের নিচে ওই নারী সন্তান প্রসব করেন। তার বয়স আনুমানিক ২৫-৩০ বছর।

ঢামেক হাসপাতালের নবজাতক বিভাগের দায়িত্বরত চিকিৎসক মনহেন্দ্র ঘোষ জানান, নবজাতকটিকে বুধবার সকালে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তার ওজন ২ হাজার ৪০০ গ্রাম। নবজাতকটি মা সুস্থ আছেন।

ইন্সপেক্টর অপারেশন মো. জামাল হোসেন বলেন, যেহেতু নবজাতকটির মা ভারসাম্যহীন তাই হাসপাতাল কর্তৃপক্ষ সমাজ কল্যাণ অধিদপ্তরে যোগযোগ করে পরবর্তী ব্যবস্থা নেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App