×

খেলা

গোলে সেঞ্চুরির ইতিহাসে দ্বিতীয় রোনালদো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৯ পিএম

গোলে সেঞ্চুরির ইতিহাসে দ্বিতীয় রোনালদো

গোলে সেঞ্চুরি করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো

আন্তর্জাতিক ফুটবলে শত গোলের মালিক হলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এতদিন আন্তর্জাতিক ফুটবলে ১০০ বা তার বেশি গোলের কীর্তিটা ছিল শুধু আলী দাইয়ির। ইরানি এ কিংবদন্তি ১৪৯ ম্যাচে করেছেন ১০৯ গোল। এবার প্রথম বারের মতো এ কীর্তি অর্জন করলেন কোনো ইউরোপিয়ান। আর সেটা হলো সেরা খেলোয়াড় রোনালদোর পায়েই। নেশনস লিগে সুইডেনের বিপক্ষে তার জোড়া গোলে ২-০ ব্যবধানে জিতেছে পর্তুগাল। এর ফলে ১০১ গোল করা রোনালদোই প্রথম ইউরোপীয়, যিনি গোলের সেঞ্চুরির দেখা পেলেন।

পায়ের সংক্রমণে ক্রোয়েশিয়ার বিপক্ষে খেলতে পারেননি পর্তুগিজ যুবরাজ। তবে দ্বিতীয় ম্যাচে ফিরে কী ঝলকই না দেখালেন। পর্তুগালের টানা দ্বিতীয় জয় তুলে নিতে শুরু থেকে আক্রমণে গেলেও জালের দেখা পাচ্ছিলেন না। শেষ পর্যন্ত প্রথমার্ধে গোলের দেখা মেলে ফ্রি কিকের কল্যাণে। ৪৫ মিনিটে রোনালদোর ফ্রি কিক থেকেই আসে কাঙ্ক্ষিত গোল। ক্যারিয়ারে ৫৭তম ফ্রি কিক থেকে গোলের দেখা পেলেন তিনি। অবশ্য এর আগেই ১০ জনের দলে পরিণত হয়ে কোণঠাসা হয়ে পড়ে সুইডেন। ৪৪ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন গুস্তাভ স্ভেনসন।

দ্বিতীয়ার্ধেও সুইডেনের রক্ষণে টানা ত্রাস ছড়ান রোনালদো। যার ধারাবাহিকতায় ৭৩ মিনিটে পেয়ে যান দ্বিতীয় গোল। আরেকটি বাঁকানো শটে স্কোর লাইন করেন ২-০। পর্তুগালের ব্যবধান আরও বাড়তে পারতো। কিন্তু ব্রুনো ফার্নান্দেসের শট গিয়ে লেগেছে বারে। আবার রোনালদোরই একটি শট দারুণ দক্ষতায় রক্ষা করেছেন সুইডেন গোলকিপার রবিন ওলসেন। রোনালদো যেভাবে এগিয়ে চলেছেন তাতে বিশ্বরেকর্ড স্পর্শ করতে তার বেশি দিন লাগবে না বলেও মনে করছেন ক্রিড়া বিশেষজ্ঞরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App