×

খেলা

অনুশীলনে মেসি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২০, ১২:২৩ পিএম

অনুশীলনে মেসি

প্রথম দিনে ফুরফুরে মেজাজে বার্সার অনুশীলনে মেসি -ইন্টারনেট

বার্সার সঙ্গে চলতে থাকা নানা নাটকীয়তার পর গত সোমবার কাতালানবাসীদের আশ^স্ত করে মেসি যোগ দিয়েছেন রোনাল্ড কোম্যানের অনুশীলন ক্যাম্পে। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে ৮-২ গোলের বিশাল ব্যবধানে বার্সা হেরে গেলে দলটিতে নেমে আসে অন্ধকারের কালোমেঘ। অন্ধকারের কালোমেঘ ক্রমেই ভয়াবহ রূপ নেয় ক্লাবের জার্সি গায়ে জড়িয়ে দলের সর্বোচ্চ গোল স্কোরার হঠাৎ ২৫ আগস্ট বার্সা ছাড়ার সিদ্ধান্ত জানালে। এরই মধ্যে মেসিকে ক্লাবে ফিরাতে মরিয়া হয়ে রাস্তায় নেমে পড়ে কাতালানবাসী।

সম্প্রতি মেসি বার্সাতে থেকে যাওয়ার ঘোষণা দিলে টানা ১১ দিন চলতে থাকা মেসি নাটকের অবসান ঘটলে মেসি-ভক্তরা আনন্দে আটখানা হয়। মেসিকে ছাড়া কাতালানবাসী তাদের ভালোবাসার ক্লাব বার্সাকে কল্পনায় করতে পারেন না।  মেসি বার্সাতে থেকে যাওয়ার সিদ্ধান্ত জানানোর পর ভক্তরা চাচ্ছিল খুব শিগগিরই যেন ফুটবল জাদুকর মনের মাঝে লুকিয়ে রাখা সমস্ত ক্ষোভের অবসান ঘটিয়ে রোনাল্ড কোম্যানের অনুশীলন ক্যাম্পে যোগ দেয়। গত রবিবার সেলক্ষ্যে আর্জেন্টাইন সুপারস্টার করোনা পরীক্ষা করিয়েছিলেন। করোনা পরীক্ষার রেজাল্ট হাতে পাওয়ার পর গত সোমবার বিকাল ৩টা ৫৭ মিনিটে ক্লাব ফ্যাসিলিটিজে চলে আসেন বার্সেলোনার রেকর্ড গোলদাতা।

এদিকে চলতি মৌসুমে মেসিকে নিয়ে নতুন পরিকল্পনা করছে কোচ রোনাল্ড কোম্যান। ৩৩ বছর বয়সি এই ফুটবল জাদুকরের আক্রমণের গতি বাড়াতে ফলস রাইট উইংগার হিসেবে খেলতে বলেছে কোম্যান। ৬ বারের ফুটবল সেরার খেতাব জেতা মেসি যাতে খুব সহজে আক্রমণে যেতে পারে ও সতীর্থদের বল বাড়িয়ে দিতে পারে সেলক্ষ্যেই নতুন এই পরিকল্পনা কোম্যানের। নতুন এই পজিশনে মেসির লক্ষ্য হবে আক্রমণে নেতৃত্ব দেয়া যেখানে তার দলের বাকিদের কাজ মেসিকে জায়গা মতো বল সংগ্রহ করা। উল্লেখ্য, আগামী ২৭ সেপ্টেম্বর ভিয়ারিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে নতুন মৌসুম শুরু করবে কোম্যানের বার্সেলোনা। যদিও এ ম্যাচে মেসির খেলা নিয়ে সংশয় রয়েছে। কেননা, মেসি চায় না যথেষ্ট ফিট না হয়ে মাঠে নামতে।

অনেক নাটকীয়তার পর অবশেষে আসছে ২০২০-২১ মৌসুম পর্যন্ত বার্সায় থাকার সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক লিওনেল মেসি। পরিবারের কথা চিন্তা করে ও ক্লাবকে কোর্টে তুলতে চান না বলেই ২০২০-২১ মৌসুম পর্যন্ত নিজের শৈশবের ক্লাবে থাকতে রাজি হয়েছেন। এই মৌসুমটি শেষে বার্সার সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে মেসির। তখন তাকে শত বাধা দিয়েও আর আটকে রাখতে পারবে না বার্সা যদি মেসি না থাকতে চায়। তবে আগামী মৌসুম শেষেও মেসিকে বার্সায় রাখা সম্ভব বলে মনে করেন ভিক্টর ফন্ট। ২০২১ সালে বার্সার সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে যাচ্ছেন ভিক্টর ফন্ট। খেলাধুলা-বিষয়ক এক স্প্যানিশ সংবাদ মাধ্যমকে ফন্ট জানিয়েছেন মেসিকে বার্সায় রাখা সম্ভব যদি বর্তমান সভাপতি জোসেফ মারিয়া বার্তেমিউ এখনই পদত্যাগ করেন।

তিনি পদত্যাগ করলে নতুন প্যানেল ক্লাবের দায়িত্ব পাবে। যারা মেসির সঙ্গে আলোচনা করতে পারবে তার সঙ্গে চুক্তি বাড়ানোর জন্য। কিন্তু মেসি বর্তমান সভাপতির সঙ্গে চুক্তি বাড়ানো নিয়ে কোনো কথা বলবেন না। ২০২১ সালের মার্চ মাসে বার্সেলোনার নির্বাচন অনুষ্ঠিত হবে।

মেসির সঙ্গে চুক্তি বাড়ানোর ব্যাপারে ভিক্টর ফন্ট বলেন, ‘জানুয়ারি মাস থেকেই মেসি দল ছাড়ার ব্যাপারে কথাবার্তা বলতে শুরু করতে পারবেন। কিন্তু তাকে এ ব্যাপারটি থেকে আটকাতে হবে। কিন্তু বর্তমান সভাপতির সঙ্গে মেসি এসব বিষয় নিয়ে কথা বলবে না। আর মেসিকে আটকানোর জন্য নতুন পরিচালনা পর্ষদ প্রয়োজন। তাই আমি দাবি করছি, এখনই দায়িত্ব ছেড়ে দিক বার্তেমিউ। যেন নতুন কেউ দায়িত্ব নিতে পারে। আর মেসির সঙ্গে আলোচনা করতে পারে।’

এদিকে বিভিন্ন বিষয় নিয়ে ক্লাবের সঙ্গে দ্বন্দ্ব শুরু হয় মেসির। আর দ্বন্দ্বের কারণেই নিজের প্রিয় ক্লাব ছাড়তে চেয়েছিলেন মেসি। কিন্তু বার্সার সঙ্গে তার আরো ১ বছরের চুক্তি থাকায় বার্সা তাকে কোনোভাবেই ছাড়তে চায়নি। আর তাই শেষ পর্যন্ত তাকে আরো ১ মৌসুমের জন্য ন্যু ক্যাম্পেই থেকে যেতে হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App