বঙ্গবন্ধুকে কটূক্তির দায়ে চাকুরিচ্যুত ঢাবি শিক্ষক

আগের সংবাদ

অ্যান্টিবায়োটিক ব্যবহারে লাগাম দরকার

পরের সংবাদ

যুবদল নেতার মামলায় যুবলীগ নেতা জেলে

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২০ , ৭:১৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২০ , ৭:২২ অপরাহ্ণ

বাউফল উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক গাজী মো. গিয়াস উদ্দিনের দায়েরকৃত এক মামলায় উপজেলার কালাইয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাসুম বিল্লাহ শাহিনকে জেল হাজাতে প্রেরণ করেছেন আদালত। বুধবার ( ৯ সেপ্টেম্বর) পটুয়াখালীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২য় আদালতের বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে শাহিনকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

সূত্র জানায়, ২০১৯ সালের ২৭ জানুয়ারি উপজেলার কালাইয়া বন্দরের একটি হোটেলে আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ড নিয়ে বিরূপ মন্তব্য করেন গিয়াস উদ্দিন। তার ওই মন্তব্য প্রত্যাহার করে নেয়ার জন্য কালাইয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাসুম বিল্লাহ শাহিন অনুরোধ করলে উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে মারামারিতে জড়িয়ে পড়ে।

ঘটনার প্রায় এক মাস পর ২৯ ফেব্রুয়ারি গিয়াস উদ্দিন শাহিনকে প্রধান আসামি করে পটুয়াখালী আদালতে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় বুধবার শাহিন আত্মসমর্পণ করতে গেলে পটুয়াখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মো. সিহাব উদ্দিন জামিন আবেদন না মঞ্জুর করে তাকে জেল হাজতে পাঠায়।

দলীয় সূত্র জানায়, বিএনপি-জামাত জোট সরকারের আমলে যুবদলের সম্পাদক ছিলেন গিয়াস উদ্দিন। ওই সময় জমি দখল, চাঁদাবাজিসহ নানা ধরনের অপরাধ করেছিল। তার ভয়ে বাউফলের মানুষ সর্বদা তটস্থ থাকত। আওয়ামী লীগের নেতৃত্বে সরকার গঠনের পর আওয়ামী লীগেরই এক প্রভাবশালী নেতার ছত্রছায়ায় গিয়াস উদ্দিন কালাইয়া বন্দরে নির্বিঘ্নে ব্যবসা করে যাচ্ছেন। যুবলীগ নেতার জেল হাজত হয়েছে এমন খবরে উপজেলা আওয়ামী যুবলীগের নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কালাইয়া ইউপি চেয়ারম্যান এস এম ফয়সাল আহমেদ মনির হোসেন মেল্লা জানান, এটা আমাদের দুর্ভাগ্য। অপরাধ না করেও নেতাকর্মীরা আজও বিএনপির ত্রাসের কাছে মাথা হেট করে চলতে হচ্ছে। আমরা শিগগিরই শাহিনের জন্য পুনরায় জামিন আবেদন করবো।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়