×

সাহিত্য

শুভারম্ভ হলো কণ্ঠশিল্পী পরিষদ বাংলাদেশের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫০ পিএম

শুভারম্ভ হলো কণ্ঠশিল্পী পরিষদ বাংলাদেশের

কণ্ঠশিল্পীরা

শুভারম্ভ হলো কণ্ঠশিল্পী পরিষদ বাংলাদেশ এর। গত দুই মাসের চেষ্টায় সংগীতাঙ্গনে এলো এই সুবাতাস। ঐক্যহীন সংগীতাঙ্গনে কণ্ঠশিল্পীদের ন্যায্য ও নৈতিক-আর্থিক অধিকার সংরক্ষণ এবং সংগীতে নৈরাজ্য বন্ধে গীতিকবি সংঘ ও মিউজিক কম্পোজারস অ্যাসোসিয়েশনের পর এবার ঐক্যের পতাকাতলে আসলেন কণ্ঠশিল্পীরাও।

এ সংগঠনে আহবায়ক হিসেবে বরেণ্য সংগীতশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, যুগ্ম আহবায়ক একাধিকবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গুণী সংগীতশিল্পী কুমার বিশ্বজিত ও নন্দিত গায়ক হাসান আবিদুর রেজা জুয়েলের সমন্বয়ে একটি পূর্নাঙ্গ আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

কমিটির উপদেষ্টামন্ডলীতে রয়েছেন দেশবরেণ্য কণ্ঠশিল্পী সৈয়দ আবদুল হাদী, নিয়াজ মোহাম্মদ চৌধুরী, খুরশীদ আলম, ইন্দ্রমোহন রাজবংশী, রফিকুল আলম, ফকির আলমগীর, লিনু বিল্লাহ, শাহীন সামাদ, পাপিয়া সারোয়ার, ফেরদৌস আরা, তপন মাহমুদ, ফাতেমা তুজ জোহরা, আবিদা সুলতানা ও ইয়াকুব আলী খান।

নির্বাহী সদস্য হিসেবে আছেন ফাতেমা তুজ জোহরা, আবিদা সুলতানা, সাদি মহম্মদ, কিরণ চন্দ্র রায়, তপন চৌধুরী, ফাহমিদা নবী, সামিনা চৌধুরী, রুমানা মোরশেদ কনকচাঁপা, আসিফ আকবর, অদিতি মহসিন, খায়রুল আনাম শাকিল, শফি মন্ডল, রবি চৌধুরী, এস আই টুটুল, আগুন, আঁখি আলমগীর, চন্দন সিনহা, দিনাত জাহান মুন্নী, অনিমা রায়, প্রিয়াংকা গোপ, মঈদুল ইসলাম খান শুভ, জয় শাহরিয়ার, কিশোর দাস, সোমনূর মনির কোনাল, ইলিয়াস হোসাইন।

কমিটির পক্ষ থেকে বলা হয়েছে- ২০২১ এ পালিত হবে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। এ দীর্ঘ ৫০ বছরেও অবহেলিত সংগীতাঙ্গনের মানুষদের জন্য কোনো সুষ্ঠ রুপকল্প বা নীতিমালা তৈরি করা যায়নি। সংস্কৃতির অন্য সব ধারায় আছে শক্তিশালী সংগঠন, ঐক্য। তারা সাংগঠনিকভাবে নিজেদের দাবি-দাওয়া আদায় করতে পারেন।

আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) কণ্ঠশিল্পী সংস্থা বাংলাদেশ গঠিত হওয়ার মাধ্যমে সংগীতাঙ্গনে এক বৃহৎ ঐক্যের দুয়ার খুলে গেল। প্রতিকূল পরিস্থিতির কারণে অনেকের সঙ্গেই যোগাযোগ সম্ভব হয়নি। এজন্য আমরা কমিটিতে গুরুত্বপূর্ন কণ্ঠশিল্পীদের অন্তর্ভূক্তি উন্মুক্ত রেখেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App