×

রাজনীতি

আ.লীগের দুর্বার ঘাঁটি ভান্ডারিয়া উপজেলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২০, ০৯:২৬ পিএম

আ.লীগের দুর্বার ঘাঁটি ভান্ডারিয়া উপজেলা

ফাইজুর রশিদ খসরু ও মিরাজুল ইসলাম

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগ অন্য যে কোনো সময়ের চেয়ে এখন শক্তিশালী। দ্বিতীয় মেয়াদে উপজেলা আওয়ামী লীগের দায়িত্ব পেয়েই সভাপতি মো. ফাইজুর রশিদ খসরু ও সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম কাঁধে কাঁধ মিলিয়ে দলের জন্য কাজ করে যাচ্ছেন। এছাড়া নানা দুর্যোগে উপজেলার অসহায় ও দুস্থদের পাশে দাঁড়িয়ে সাধারণের মনেও জায়গা করে নিয়েছেন। এই করোনামহামারির সময়েই জনগণের পাশে দাঁড়িয়েছেন, সহায়তার হাত বাড়িয়েছেন।

করোনাভাইরাস মহামারীতে প্রধানমন্ত্রীর নির্দেশে উপজেলার প্রায় ৭২ হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী পৌঁছে দেন দ্বিতীয় মেয়াদে উপজেলা আওয়ামী লীগের এই দুই নেতা। পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকের চাহিদানুযায়ী প্রয়োজনীয় চিকিৎসা সামগ্রী ও দুটি অ্যাম্বুলেন্স নিয়ে সাধ্যানুযায়ী জনগণের পাশে দাঁড়ানোর চেষ্টা করছে আওয়ামী লীগ। এতে ভান্ডারিয়ার সাধারণ জনগণের মাঝে বাংলাদেশ আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাবমূর্তি বহুলাংশে উজ্জ্বল হয়েছে বলেও স্থানীয়দের দাবি।

ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে ভান্ডারিয়া উপজেলা গঠিত। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে এখানে পাঁচটি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। যার মধ্যে তিনটিতে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থীরা চেয়ারম্যান পদে জয়লাভ করে যা ভান্ডারিয়ার রাজনৈতিক ইতিহাসে একটি মাইলফলক হিসেবে বিবেচিত হয়। এই নির্বাচনে বিজয়ের মধ্য দিয়ে ভান্ডারিয়া উপজেলা বাংলাদেশ আওয়ামী লীগ সর্বপ্রথম ক্ষমতালাভের সুযোগ পায়।

এ বিষয়ে সভাপতি ফাইজুর রশিদ খসরু বলেন, ‘২০১৪ সালে ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হই আমরা। দায়িত্ব গ্রহণের পর থেকে সব নেতা-কর্মিকে নিয়ে ঐক্যবদ্ধভাবে দলীয় কর্মসূচি পালনের মাধ্যমে পিরোজপুর জেলার মধ্যে অন্যতম একটি শক্তিশালী ইউনিট হিসেবে আত্মপ্রকাশ করতে সক্ষম হই। প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন সরকারের ধারাবাহিক উন্নয়ন কর্মকাণ্ড জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছি। অতীতের যেকোনো সময়ের চেয়ে ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগ এখন শক্তিশালী সংগঠনে রূপান্তরিত হয়েছে।

সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি। কেন্দ্র ঘোষিত নানা কর্মসূচি পালন করছি। তৃণমুলের নেতাকর্মীদের সব সময় খোঁজ-খবর নিচ্ছি। তাদের সুখ-দুঃখে পাশে থেকে নেতাকর্মীদের জন্য কাজ করে যাচ্ছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App