অন্যায় কিছু বলিনি, ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না

আগের সংবাদ

আ.লীগের দুর্বার ঘাঁটি ভান্ডারিয়া উপজেলা

পরের সংবাদ

শেষ আটে আজারেঙ্কা

খেলা ডেস্ক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৮, ২০২০ , ৯:২০ অপরাহ্ণ

এবারের ইউএস ওপেনে মেয়েদের এককে দাপট দেখিয়ে শেষ আটে জায়গা করে নিয়েছেন তিন মা। মেয়েদের এককে অংশ নিয়েছিলেন ৯ জন মা। তাদের মধ্যে ৬ জন বিদায় নিলেও দাপটের সঙ্গে জয়যাত্রা অব্যাহত রেখেছেন সেরেনা উইলিয়ামস, ভিক্টোরিয়া আজারেঙ্কা ও সেভেতানা পিরনকোভা। শুধু তাই নয়, গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টে এবার তারা ইতিহাসও গড়লেন। এই প্রথম কোনো গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে ওঠার কৃতিত্ব অর্জন করেছেন তিন মা।

আজ মারিয়া সাকারির বিপক্ষে তিন সেটেই লড়াই করতে হয়েছে সেরেনা উইলিয়ামসকে। তবে দুর্দান্ত লড়াইয়ের পর শেষ হাসি হাসলেন সেরেনাই। চতুর্থ রাউন্ডের ম্যাচে সাকারিকে হারিয়ে ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলেন যুক্তরাষ্ট্রের এই টেনিস তারকা। নিউইয়র্কের ফ্ল্যাশিং মিডোসে অনুষ্ঠিত ম্যাচে সারাকিকে ৬-৩, ৬-৭ (৬-৮), ৬-৩ গেমে হারিয়েছেন সেরেনা উইলিয়ামস। এদিন প্রথম সেটে ৩৭ মিনিটে জিতেছেন সেরেনা। কিন্তু দ্বিতীয় সেটে হেরে বসেন এই টেনিস তারকা। দ্বিতীয় রাউন্ডে হারলেও শেষ রাউন্ডে কোনো অঘটন ঘটেনি। ৬-৩ গেমে জিতে দারুণ জয় তুলে নেন প্রতিযোগিতার ৬ বারের চ্যাম্পিয়ন।

জয়ের পর সেরেনা বলেন, রেকর্ড নিয়ে আমি খুব একটা ভাবি না। পরিস্থিতি খুব কঠিন ছিল। আমি শুধু লড়াই করে গিয়েছি। আমার প্রতিপক্ষ খুব আগ্রাসী টেনিস খেলেছে। আমি জানতাম, আমায় কী করতে হবে। দর্শক থাকলে তাদের হাততালির জন্য একটু সময় পাওয়া যায়। এখন সেটার উপায় নেই। দর্শকদের অভাব অনুভব করছি। শেষ আটের লড়াইয়ে বুলগেরিয়ার সভেতানা পিরোনকোভার বিপক্ষে লড়বেন ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ডস্লাম জেতা মার্গারেট কোর্টকে ছোঁয়ার অপেক্ষায় থাকা সেরেনা।

একই দিন পুরুষ এককের কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই ডমিনিক টিম ও তৃতীয় বাছাই দানিল মেদভেদেভ। এদিকে দুবারের ইউএস ওপেন রানারআপ ভিক্টোরিয়া আজারেঙ্কা কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন ক্যারোলিনা মুচোভাকে হারিয়ে। প্রথম সেটে অবশ্য আজারেঙ্কা হেরে গিয়েছিলেন ৫-৭ গেমে। তবে পরের সেটে ঘুরে দাঁড়িয়ে জয় তুলে নিয়েছেন ৬-১, ৬-৪ গেমে।

ইউএস ওপেনে মায়েদের এই অসাধারণ কৃতিত্বে আনন্দিত আজারেঙ্কাও। ম্যাচের পর বলেছেন, ‘অবিশ্বাস। এই মায়েদের জন্য সত্যিই গর্ব হচ্ছে। আশা করব, এই মায়েরা যতদূর সম্ভব যেন এগিয়ে যেতে পারেন। কারণ এটা বাকি মেয়েদের জন্য প্রেরণাদায়ক।’ অন্যদিকে, বেলজিয়ামের এলিস মের্টেন্সের কাছে বিদায় নিয়েছেন যুক্তরাষ্ট্রের আরেক টেনিস তারকা সোফিয়া কেনিন। শেষ আটে ১৬তম বাছাই মের্টেন্সের প্রতিপক্ষ বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা।

এমএইচ