৫ বছর পর যুবদল কমিটি, মেয়াদ ৩০ দিন!

আগের সংবাদ

অন্যায় কিছু বলিনি, ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না

পরের সংবাদ

শিশুদের নামিদামি ব্রান্ডের প্রসাধনী নকল করে বিক্রি

কাগজ প্রতিবেদক

প্রকাশিত হয়েছে: সেপ্টেম্বর ৮, ২০২০ , ৯:০৫ অপরাহ্ণ

ইউনিলিভারের পন্ডস, ফেয়ার এন্ড লাভলীসহ ৩২ ধরণের নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন , মজুদ ও বিক্রয় করছিল তারা। এমনকি শিশুদের ব্যবহার্য্য নকল জনসন বেবী লোশন, স্যম্পু ও পাউডারও বাজারজাত করছিল তারা।

রাজধানীর চকবাজার থানাধীন মৌলভীবাজারের তাজমহল টাওয়ারের তাকওয়া এন্টারপ্রাইজে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) অভিযান শেষে এসব তথ্য জানান র‍্যাব সদর দপ্তর নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

কারখানায় নকল প্রসাধনী তৈরির কাঁচামাল। ছবি: ভোরের কাগজ।

তিনি বলেন, বিদেশী প্রসাধনীর নামে কি ব‍্যবহার করছি আমরা! কি ব‍্যবহার করবে আমাদের শিশুরা! কতিপয় অসাধু ব‍্যবসায়ী কতটা খারাপ হতে পারে তা নিজ চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। মঙ্গলবার চকবাজার থানাধীন মৌলভীবাজারের তাজমহল টাওয়ারের তাকওয়া এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে  শিশুদের ব্যবহার্য্য জনসন বেবী লোশন, বেবী স্যম্পু, জনসন পাউডার, ইউনিলিভারের পন্ডস, ফেয়ার এন্ড লাভলী সহ ৩২ ধরণের নকল প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রয় করছে।

বিদেশ থেকে আনা খালি বোতল। ছবি: ভোরের কাগজ।

তিনি আরো বলেন, অভিযুক্তরা এসব পণ্যের খালি বোতল চায়না থেকে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানী করে নিজেদের অনুমোদনহীন কারখানায় রিফিল করে স্টিকার লাগিয়ে বাজারে আসল বিদেশী পণ্য বলে বিক্রয় করে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে আসছে। এ অপরাধের কারণে তাকওয়া এন্টারপ্রাইজের মালিক সাইফুদ্দিন চৌধুরি ও আব্দুল আলিম নকির এবং ম্যানেজার মো: আরমান, শেখ সাউদুল ইসলাম ও খায়ের হোসেন প্রত্যেককে ২ বছর করে কারাদণ্ড এবং ৫ লাখ করে মোট ২৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া সোয়ারীঘাট এলাকার ৬/১০ চম্পাটুলি লেন এলাকায় নকল কারখানায় অভিযান চালিয়ে কারখানার মালিক বাসারের বিরোদ্ধে নিয়মিত মামলা করা ছাড়াও ৫ জনকে ২ বছর করে কারাদণ্ড ও ২৫ লাখ টাকা জরিমানা করা হয়।

এমএইচ