×

জাতীয়

ফেসবুকে প্রথম বাংলাদেশ অ্যাফেয়ার্স অফিসার সাবহানাজ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৫ পিএম

ফেসবুকে প্রথম বাংলাদেশ অ্যাফেয়ার্স অফিসার সাবহানাজ

সাবহানাজ রশীদ দিয়া।

ফেসবুকে প্রথম বাংলাদেশ অ্যাফেয়ার্স অফিসার সাবহানাজ

সাবহানাজ রশীদ দিয়া।

ফেসবুকে প্রথম বাংলাদেশ অ্যাফেয়ার্স অফিসার সাবহানাজ

এক সভায় সাবহানাজ রশীদ দিয়া।

ফেসবুকে প্রথম বাংলাদেশ অ্যাফেয়ার্স অফিসার সাবহানাজ

এক আনন্দঘন মুহূর্তে দিয়া।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাংলাদেশ সম্পর্কিত সব বিষয় দেখাশোনার জন্য সাবহানাজ রশীদ দিয়া নামের এক বাংলাদেশি কর্মকর্তা নিয়োগ দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। তিনি কনটেন্ট বিষয়ক যেকোনো সমস্যা দ্রুত সমাধানের কাজ করবেন।

সোমবার (৭ সেপ্টেম্বর) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সঙ্গে ফেসবুকের আঞ্চলিক সদর দপ্তর সিঙ্গাপুরের কর্মকর্তাদের ডিজিটাল বৈঠকে এ তথ্য জানানো হয়েছে।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, বাংলাদেশের ডিজিটাল নিরাপত্তা আইনসহ বাংলাদেশের সংশ্লিষ্ট সব প্রচলিত আইন ও বিধিবিধান মেনে চলা ফেসবুকের দায়িত্ব। ফেসবুককে রিসেলার নিয়োগ, জাতীয় রাজস্ব বোর্ডকে কর দিতে প্রতিনিধি নিয়োগ এবং বাংলা ভাষার সঠিক অনুবাদেরও বিষয়েও তাগিদ দেন মন্ত্রী।

[caption id="attachment_241155" align="aligncenter" width="800"] সাবহানাজ রশীদ দিয়া।[/caption]

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের জনসংযোগ কর্মকর্তা মো. শেফায়েত হোসেন জানান, গত ফেব্রুয়ারি-মার্চে ওই সাবহানাজ কে নিয়োগ দেয় ফেসবুক কর্তৃপক্ষ। তিনি বাংলাদেশ অ্যাফেয়ার্স দেখাশোনা করবেন। ফেসবুকে আরেকজন বাঙালি কর্মকর্তা আছেন। তবে বাংলাদেশ অ্যাফেয়ার্স দেখাশোনার জন্য এবারই প্রথম একজন নিয়োগ পেলেন।

[caption id="attachment_241159" align="aligncenter" width="775"] এক আনন্দঘন মুহূর্তে দিয়া।[/caption]

সাবহানাজ রশীদ দিয়া বাংলাদেশে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে পড়াশোনার পর যুক্তরাষ্ট্র পাড়ি জমান। সেখানে একটি ইউনিভার্সিটিতে পড়াশোনা করেন। টুইটার এবং গুগলে কাজ করার তার বেশ অভিজ্ঞতা রয়েছে। তার নিজেরও এনজিও ছিল, সেখানে ১০ বছর প্রধান ছিলেন বলে জানান ওই কর্মকর্তা।

[caption id="attachment_241156" align="aligncenter" width="806"] এক সভায় সাবহানাজ রশীদ দিয়া।[/caption]

অনলাইন বৈঠকে অংশ নেন- ফেসবুকের হেড অব সেফটি বিক্রম সেনগ, ফেসবুক পাবলিক পলিসি বিষয়ক পরিচালক অশ্বিনী রানা, ফেসবুকের নবনিযুক্ত বাংলাদেশ বিষয়ক কর্মকর্তা সাবনাজ রশিদ দিয়া এবং ফেসবুক মোবাইল পার্টনার বিভাগের ইরাম ইকবাল, বিটিআরসির মহাপরিচালক (ইঅ্যান্ডও) ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তফা কামাল, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (ট্যাক্স পলিসি) আলমগীর হোসেনসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App