×

জাতীয়

লাইসেন্স ছাড়া কেবল ব্যবসা, ৭১ প্রতিষ্ঠানকে জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২০, ১২:২৩ এএম

লাইসেন্স ছাড়া কেবল ব্যবসা, ৭১ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহানাজ হোসেন ফারিবা

লাইসেন্স ছাড়া কেবল ব্যবসা, ৭১ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহানাজ হোসেন ফারিবা

লাইসেন্স ছাড়াই কেবল টিভি নেটওয়ার্ক ব্যবসা পরিচালনাকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। সে সময় ৭১ প্রতিষ্ঠানকে ৩৮ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়। শনিবার (৫ আগস্ট) জেলা প্রশাসন ঢাকার ৩৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ঢাকা মহানগরী ও উপজেলাসমূহে এ অভিযান পরিচালিত হয়।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহানাজ হোসেন ফারিবা ভোরের কাগজকে জানান, তেজগাঁও রাজস্ব সার্কেল এলাকাধীন বিভিন্ন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।

আদালত পরিচালনাকালে লাইসেন্স না থাকায় ৭৩, পূর্ব তেজতুরী বাজারের এপোলো কেবল নেটওয়ার্ককে ৯০ হাজার, ৫২৭/২৪, নয়াটোলা, মগবাজারের ফিল্ম শো স্যাটেলাইটকে ৮০ হাজার, বাড়ি ৩৪, রোড ৭, ব্লক ডি, বনশ্রী পানকৌড়ি এন্ড নিউ পানকৌড়িকে ৬০ হাজার এবং শ-৪৫, ময়নারবাগ, উত্তর বাড্ডার প্যাকেজ স্যাটেলাইট নেটওয়ার্ককে ৫০ হাজারসহ টাকা ২ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

[caption id="attachment_240883" align="aligncenter" width="700"] ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহানাজ হোসেন ফারিবা[/caption]

কেবল টেলিভিশন নেটওয়ার্ক লাইসেন্স মেয়াদোত্তীর্ণ হওয়ার পরও নবায়ন না করে তারা ব্যবসা করে যাচ্ছিলেন। এর ফলে সরকারকে রাজস্ব থেকে বঞ্চিত করা হচ্ছে। প্রত্যেককেই ৭ দিনের মধ্যে লাইসেন্স নবায়নের আবেদন করে জানাতে বলা হয়েছে। ভবিষ্যতেও এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহানাজ হোসেন ফারিবা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App