×

রাজধানী

দেবীদাস ঘাটে ১০ পলিথিন ব্যবসায়ীকে কারাদণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২০, ০৭:৪৯ পিএম

দেবীদাস ঘাটে ১০ পলিথিন ব্যবসায়ীকে কারাদণ্ড

র‌্যাবের অভিযান

রাজধানীর চকবাজার থানাধীন দেবীদাস ঘাট এলাকায় অবৈধভাবে পলিথিন উৎপাদন, মজুদ ও বাজারজাতকরণের অপরাধে পাঁচ প্রতিষ্ঠানকে সিলগালা করাসহ ১০ জনকে এক বছরের কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলেন মো. বাচ্চু (৩০), মো. শহিদুল ইসলাম (২৬), মো. রফিকুল ইসলাম (২৫), মো. মিজানুর রহমান (৩০), মো. আলাউদ্দিন (২৯), মো. উজ্জল (৩০), মো. আলামিন (২৩), মো. রাসেল (২৬), মো. রিপন (৪৫) ও মো. শহিদ (৫০)।

রবিবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসুর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। সে সময় প্রায় ২ কোটি টাকা মূল্যের ১ লাখ ২৭ হাজার কেজি পলিথিনও জব্দ করা হয়।

ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু বলেন, চকবাজার থানাধীন দেবীদাস ঘাট এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী সম্পূর্ণ অবৈধ ও পরিবেশের জন্য ক্ষতিকর বিপুল পরিমাণ পলিথিন উৎপাদন-মজুদ করে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বিক্রয়-বাজারজাত করে আসছে অভিযোগ ছিল। এমতাবস্থায় র‌্যাব-৩ ও পরিবেশ অধিদপ্তরের সহায়তায় রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত দেবীদাস ঘাট এলাকায় একটি বিশেষ অভিযান চালানো হয়। সে সময় জে কে এন্টারপ্রাইজ, ফ্রেশ রোল, মেসার্স শাওন এন্টারপ্রাইজ, আনোয়ার এন্টারপ্রাইজ ও নাম বিহীন একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ পলিথিন পাওয়া যায়। এমতাবস্থায় ওইসব প্রতিষ্ঠান সংশ্লিষ্টদের ১ বছরের বিনাশ্রম করাদণ্ড দেয়া হয়। ভবিষ্যতেও এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App