×

খেলা

করোনা বিশেষজ্ঞের সাহায্য নিচ্ছে বিসিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩৮ এএম

আজ মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম পরিদর্শন করতে যাবেন দু’জন করোনা বিশেষজ্ঞ। বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে যাওয়া পর্যন্ত বিসিবিকে পরামর্শ দিয়ে সাহায্য করবেন তারা।

করোন ভাইরাসের ভয় উপেক্ষা করে ক্রিকেটারদের আনাগোনায় মুখরিত হতে চলেছিল হোম অব ক্রিকেটের ভেন্যু। মিরপুরে সপ্তাহখানেক ধরে সেন্টার উইকেটে ব্যাটে-বলে অনুশীলন করছিল ব্যাটসম্যান আর বোলারদের। কিন্তু কোভিড-১৯ সতর্কতায় হঠাৎ করে সাময়িক বন্ধ হয়ে গেল অনুশীলন। জানা গেছে, সাপোর্ট স্টাফের অনেকের মধ্যেই করোনার নানা উপসর্গ দেখা দিতে শুরু করেছে। এমনকি ঢাকার ৩ ট্রেনারের একজন নাকি ইতোমধ্যেই কোভিড-১৯ পজেটিভ হয়েছেন। তাই হাত গুটিয়ে বসে না থেকে বিসিবি করোনা বিশেষজ্ঞের সাহায্য নিচ্ছে। করোনা পরিস্থিতি সামাল দিতে ২ জন বিশেষজ্ঞের সাহায্য নিচ্ছে বোর্ড। তাদের মধ্যে একজন ঢাকা বিশ^বিদ্যালয় ও আরেকজন ইংল্যান্ডের শেফিল্ড বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। ইতোমধ্যে জাতীয় দল ও হাই পারফরমেন্স দলের ক্রিকেটারদের সঙ্গে অনলাইন সভাও করেছেন এই ২ করোনা বিশেষজ্ঞ। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি চিকিৎসক দেবাশিস চৌধুরী। জানা গেছে, এই ২ অধ্যাপক করোনার শুরু থেকেই বাংলাদেশ সরকারের সঙ্গে বিভিন্ন পর্যায়ে কাজ করছেন। শুরু থেকেই বাংলাদেশের করোনা পরিস্থিতি নিয়ে গবেষণা করায় তাদের জ্ঞান ব্যবহার করছে বিসিবি।

করোনাকালে ক্রিকেটারদের বিষয় একটু বেশি সতর্ক বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তাই এক ট্রেনার করোনায় আক্রান্ত হবার পর আপাতত মিরপুরে অনুশীলন বন্ধের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। এছাড়া ২ জন বিশেষজ্ঞের ব্যাপারে বিসিবি চিকিৎসক দেবাশিস চৌধুরী বলেন, ওনারা ২ জনই গবেষক, বাংলাদেশ সরকারের বিভিন্ন টেকনিক্যাল কমিটির সঙ্গে কাজ করছেন। একটা সূত্রে আমরা তাদের ২ জনের সঙ্গে যোগাযোগ করতে পেরেছি। তাদের আমরা এখানে নিয়ে এসেছি। আমাদের সব বিষয় দেখিয়েছি। ক্রিকেটারদের সঙ্গে কথা বলেছেন। আমরা উনাদের বিশেষজ্ঞসুলভ জ্ঞান ও সাহায্য নিচ্ছি।

আজ ২ বিশেষজ্ঞ আসবেন মিরপুর শেরে বাংলা স্টেডিয়াম পরিদর্শন করতে। বাংলাদেশ দল শ্রীলঙ্কা সফরে যাওয়া পর্যন্ত বিসিবিকে পরামর্শ দিয়ে সাহায্য করবেন এই ২ বিশেষজ্ঞ। এ বিষয় দেবাশিস চৌধুরী বলেন, ক্রিকেটারদের সঙ্গে একটা সেশন করেছেন তারা। আজ আবার আসবেন পাশাপাশি পুরো মাঠ ঘুরে দেখবেন। আমরা চেষ্টা করব তাদের সাহায্য নেয়ার জন্য। শ্রীলঙ্কা সিরিজে যাওয়ার আগ পর্যন্ত উনাদের সাহায্য নেব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App